ফ্রান্সে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ৮০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফ্রান্সে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ৮০

ফ্রান্সের নিস শহরে বাস্তিল দিবসের অনুষ্ঠানে ‘লরি হামলায়’ কমপক্ষে ৮০ জন নিহত হয়েছে। দেশটির পক্ষ থেকে আশঙ্কা করা হয়েছে, এই ঘটনা একটি সন্ত্রাসী হামলা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এএফপি বলছে,  ফ্রান্সের দক্ষিণাঞ্চলের নিস শহরে যখন বাস্তিল দিবস উপলক্ষে একটি আতশবাজি প্রদর্শনী চলছিল,  তখন বহু মানুষের একটি ভিড়ের উপর একটি লরি উঠে যায়।ফলে ঘটনাস্থলেই অনেকে মারা গেছে।france_nice_attack_afp_640x360_afp_nocredit

নিস শহরের প্রসিকিউটরদের উদ্ধৃত করে ফরাসি ওই গণমাধ্যমে বলা হচ্ছে যে, সেখানে অন্তত৮০ জন নিহত হয়েছে এবং শতাধিক মানুষ আহত হয়েছে।

নিস শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি নিশ্চিত করে বলেছেন, একজন লরি চালক কয়েক ডজন মানুষ হত্যা করেছে।

শহরটির একজন বাসিন্দা জানান, তারা কয়েকটি গুলির শব্দও শুনতে পান। প্রথমে তারা ভেবেছিলেন আতশবাজির শব্দ। কিন্তু সবাইকে দৌড়ে পালাতে দেখে আমরাও আতকিংত হয়ে পড়ি। পরে আমরা একটি হোটেলে আশ্রয় নেই।

সামাজিক মাধ্যমে এই ঘটনার বেশ কয়েকটি ছবি প্রকাশ হয়েছে। তাতে দেখা যায়, অসংখ্য মানুষ আতকিংত মুখে শহরের রাস্তা ধরে ছুটে পালাচ্ছে।

ঘাতক লরি চালককেও পুলিশ গুলি করে হত্যা করেছে বলে প্রত্যক্ষদর্শীরা বলছেন। তবে তার পরিচয় এখনো জানা যায়নি।

এ ঘটনার পর সংকটকালীন জরুরি বৈঠক ডেকেছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ।গতবছর প্যারিসে সন্ত্রাসী হামলায় বহু হতাহতের ঘটনার পর থেকেই দেশটিতে জরুরি অবস্থা চলছে।

এই বিভাগের আরো সংবাদ