বাংলা ভাইয়ের সহযোগী গ্রেপ্তার
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

বাংলা ভাইয়ের সহযোগী গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের ঘনিষ্ট সহযোগী আব্দুস সাত্তার ওরফে সাত্তার বিএসসিকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বাগমারার সাঁকোয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান, দেশব্যাপী জঙ্গি দমন অভিযানের অংশ হিসেবে আজ পুলিশের একটি দল উপজেলার মাড়িয়া ইউনিয়নের সাঁকোয়া গ্রামে অভিযান চালায়। সেখান থেকে জেএমবির তালিকাভুক্ত সদস্য আব্দুস সাত্তার বিএসসিকে গ্রেপ্তার করা হয়। সাত্তারের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগসহ সন্ত্রাসবিরোধী আইনে একাধিক মামলা রয়েছে।

২০০৪ সালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সঙ্গে হাত মিলিয়ে বাগমারাসহ বিভিন্ন অঞ্চলে নিরীহ মানুষকে বাড়ি থেকে ধরে এনে সাত্তার পিটিয়ে হত্যা ও জখম করতো। সে সময়ে তার বিরুদ্ধে একাধিক হত্যা, জখম ও চাঁদাবাজির মামলা ছিল।

সম্প্রতি সন্ত্রাসবিরোধী আইনে সাত্তারের সহযোগীকে অস্ত্র ও বোমাসহ গ্রেপ্তার করা হয়েছে। ওই মামলায় আব্দুস সাত্তার বিএসসি একজন আসামি। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

অর্থসূচক/এস/

এই বিভাগের আরো সংবাদ