শিশুকে উড়িয়ে নেওয়ার চেষ্টা ঈগলের!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শিশুকে উড়িয়ে নেওয়ার চেষ্টা ঈগলের!

ছোটখাট প্রাণি ছোঁ মেরে উড়িয়ে নিয়ে যাবে ঈগল। এটা খুবই স্বাভাবিক। তাই বলে আস্ত একটি শিশুকে ছোঁ মেরে নিয়ে যাওয়ার চেষ্টা করবে? এটা কি কখনো কল্পনা করা যায়? তবুও সত্যি! এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার একটি পার্কে।

অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং ডেজার্ট পার্কে পাখিদের এক প্রদর্শনীতে শিশুকে ছোঁ মেরে উড়িয়ে নেওয়ার চেষ্টা করে ঈগল। ছবি: বিবিসি

অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং ডেজার্ট পার্কে পাখিদের প্রদর্শনীতে উড়িয়ে নেওয়ার উদ্দেশ্যে এক শিশুর মাথা খামচে ধরে একটি ঈগল। ছবি: বিবিসি

সম্প্রতি মধ্য অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং ডেজার্ট পার্কে পাখিদের একটি প্রদর্শনীর আয়োজন করা হয়। এ প্রদর্শনী চলার সময় হুট করে এক শিশুর ওপর ঝাঁপিয়ে পড়ে একটি ঈগল।

আজ মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, শিশুটির বয়স ৬-৮ বছরের মধ্যে। সবুজ রঙের হুডি (মাথা ঢাকা বিশেষ ধরনের পোশাক) পরেছিল সে। হুট করেই তার মাথা ধারালো নখ দিয়ে খামচে ধরে টানতে থাকে ঈগল।

শিশুটিকে উড়িয়ে নেওয়ার চেষ্টা করে ঈগলটি। ছবি: বিবিসি

শিশুটিকে উড়িয়ে নেওয়ার চেষ্টা করে ঈগলটি। ছবি: বিবিসি

ভয়াবহ সেই পরিস্থিতির বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, ১৫ মিটার দূর থেকে শিশুটিকে লক্ষ্য করে সোজা উড়ে আসে ঈগলটি। তাকে ‘একটি ছোট প্রাণির মতো’ উড়িয়ে নেওয়ার চেষ্টা করে পাখিটি।

পার্কের কর্মকর্তারা সেখানে আসার আগ পর্যন্ত ঈগল-বালকের লড়াই চলে। ছবি: বিবিসি

পার্কের কর্মকর্তারা সেখানে আসার আগ পর্যন্ত ঈগল-বালকের লড়াই চলে। ছবি: বিবিসি

প্রতিবেদনে আরও বলা হয়, পার্কের কর্মকর্তারা সেখানে আসার আগ পর্যন্ত ঈগল-শিশুর লড়াই চলে। এতে শিশুটির রক্তও ঝরে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ঈগলের ক্ষুরধার নখের আঘাতে তার সেরকম কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা। শিশুটির উপর ঈগলটির ওই হামলার পর দ্রুত প্রদর্শনী বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ