সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি ‘জঙ্গী’র সাজা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি ‘জঙ্গী’র সাজা

বাংলাদেশে সশস্ত্র জঙ্গিবাদের জন্য অস্ত্র কেনার টাকা যোগান দাতা হিসেবে চার বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে সিঙ্গাপুরের আদালত।

দুই পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে মঙ্গলবার আদালত ওই চারজনের সাজা ঘোষণা করে বলে স্ট্রেইটস টাইমের খবরে বলা হয়েছে।Bangladeshi

এদিকে দেশটির সন্ত্রাসবিরোধী আইনে এই প্রথমবারের মতো কাওকে সাজা দেওয়া হল বলে জানিয়েছে স্ট্রেইটস টাইম।

খবর অনুসারে মিজানুর রহমান, রুবেল মিয়া , মো. জাবেদ কায়সার ও ইসমাইল হাওলাদার সোহেল নামের এই ব্যক্তির দুই থেকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

খবরে প্রকাশ, ওই দলের নেতা মিজানুর রহমানকে আদালত পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে। এছাড়া সোহেলকে দুই বছর এবং বাকি দুজনকে ৩০ মাসের সাজা খাটতে হবে সিঙ্গাপুরে।

উল্লেখ, এই ৪ ব্যক্তি গত ৩১ মে সিঙ্গাপুরের আদালতে জঙ্গি কর্মকাণ্ডে সহায়তার জন্য কয়েক হাজার মার্কিন ডলার সংগ্রহ ও তা সরবরাহের কথা স্বীকার করেন।

এদিকে আজ প্রসিকিউশনের পক্ষ থেকে আদালতে বলা হয়, মধ্যপ্রাচ্যের জঙ্গি দল আইএসের সঙ্গে যোগাযোগ ঘটার পর গত মার্চে মিজানুর সিঙ্গাপুরে প্রবাসী কয়েকজন বাংলাদেশিকে নিয়ে ইসলামিক স্টেট ইন বাংলাদেশ নামে একটি দল গড়েন। এর আগে আইএসএ যোগ দেওয়ার জন্য মিজানুর তিন দফা চেষ্টা করে ব্যর্থ হন। তুরস্ক ও আলজেরিয়া তার ভিসার আবেদন নাকচ করে দেয়। এরপর তিনি কাজ নিয়ে সিঙ্গাপুরে যান।

আদালতের শুনানিতে বলা হয়, মিজানুর ও তার দল নিয়মিত বুন লে পার্ক এবং ওয়াটারফ্রন্ট পার্কে জড়ো হয়ে  তাদের কাজের পরিকল্পনা করতেন।দেশে ফিরে সন্ত্রাসী হামলা চালানোরও পরিকল্পনাও তাদের ছিল।

টি

এই বিভাগের আরো সংবাদ