কাজঃ বাসন মাজা, বেতনঃ ১৫ লাখ টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

কাজঃ বাসন মাজা, বেতনঃ ১৫ লাখ টাকা

palace

একটি রাজপ্রাসাদ

বাসনকোসন মাজার জন্য একজন লোক খুঁজছেন ইংল্যান্ডের রাণী এলিজাবেথ। এর জন্য রাজ প্রাসাদের ওয়াবসাইটে দেওয়া হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। বেতনও রাজপ্রাসাদের মতো রাজকীয়। এ কাজের জন্য বছরে বেতন দেওয়া হবে ১৭ হাজার ইউরো, বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৫ লাখ টাকা। খবর ডেইলি মেইলের।

বিজ্ঞাপনে পদের নাম উল্লেখ করা হয়েছে পট ওয়াসার (Pot Washer)। তবে পট পরিস্কারের পাশাপাশি প্রধান রাধুনীকে একটু আধটু সাহায্য করতে হবে।

নির্বাচিত ব্যক্তি রাণীর বাসভবন বাকিংহাম প্যালেসেই থাকবেন। আর তার খাওয়াও ফ্রি। রাণী যখন বাকিংহাম প্যালেসের বাইরে ঘুরতে যাবেন, তখন তিনিও সঙ্গে যেতে পারবেন। বিশেষ করে বালমোরাল ও উইন্ডসর ক্যাসলে তাকে মাঝে মধ্যে যেতে হবে।

যুক্তরাজ্যের বাস্তবতায় ঘোষিত বেতন হয়তো মোটেও বেশি নয়। কিন্তু ডিস ওয়াশারকে যে থাকা-খাওয়ার জন্যে একটি পয়সাও ব্যয় করতে হবে না। পাবেন সাধারণের চেয়ে দুই গুণ বেশি পেনশন

buckingham-palace

ইংল্যান্ডের রাণীর বাসভবন বাকিংহাম প্যালেস

উল্লেখ, বালমোরাল ও উইন্ডসর ক্যাসল হচ্ছে রাণীর বিকল্প বাসভবন।

বছরে ৩৩ দিন ছুটি পাওয়া যাবে। আর চাকরি শেষ মিলবে পেনশনও।

লোভনীয় এই চাকরির জন্য প্রার্থির কোনো অভিজ্ঞতা থাকতে হবে না। রাজপ্রাসাদ থেকে তাকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

যুক্তরাজ্যের বিবেচনায় ঘোষিত বেতন হয়তো মোটেও বেশি নয়। কিন্তু ডিস ওয়াশারকে যে থাকা-খাওয়ার জন্যে একটি পয়সাও ব্যয় করতে হবে না। থাকবেন রাজকীয় পরিবেশে রাজপ্রাসাদে। খাবেন নানা পদের খাবার। রাণীর টিমমেম্বার হয়ে তার সঙ্গে ঘুরবেন এখানে সেখানে। আর চাকরি শেষে তো পেনশন সুবিধা আছেই, তা-ও আবার সাধারণভাবে প্রচলিত পেনশনের তিন গুণ।

এই বিভাগের আরো সংবাদ