ঘুরে দাঁড়ানোর চেষ্টায় বাজার
বুধবার, ১৫ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ঘুরে দাঁড়ানোর চেষ্টায় বাজার

DSE-price increaseআগের দিনের পতন কাটিয়ে সোমবার সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৫৪ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। এই সময়ে ডিএসইতে ৬৩ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫২টি কোম্পানির। আর দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৯৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬০ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। সিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৭৬৫ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ