নর্থ সাউথ কী জঙ্গি বানাচ্ছে?
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নর্থ সাউথ কী জঙ্গি বানাচ্ছে?

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রশ্ন রেখে বলেছেন, রাজধানীর গুলশানে রেস্তোরাঁ হামলকারী নিবরাস ইসলাম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। শোলাকিয়ায় নিহত আবির রহমানও এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাহলে নর্থ সাউথ কী জঙ্গি বানাচ্ছে?

গুলশানের হলি আর্টিজান বেকারি এবং শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে হামলার প্রসঙ্গ টেনে আজ রোববার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এ প্রশ্ন তোলেন।

মন্ত্রী বলেন, “শোলাকিয়ার যুবকও নর্থ সাউথের। ওখানে কী শিক্ষা দেওয়া হচ্ছে, কী লেখাপড়া শেখানো হচ্ছে?”

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন,  এ  বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পরিবর্তে মানুষ খুনের শিক্ষা দেওয়া হচ্ছে কিনা খতিয়ে দেখা হবে। সত্যি যদি এমনটি হয়ে থাকে তবে বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ সফল করতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে এ সভা হয়।

ধর্মের নামে হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য নাসিম বলেন, “টুপি, পাঞ্জাবি পরে মানুষ হত্যা করা হচ্ছে। এটা কোন ধর্ম? ধর্মের নাম দিয়ে একাত্তরের পরাজিত শক্তি এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।”

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেক পাড়া-মহল্লায় সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের তাগিদ দিয়ে তিনি বলেন, “কমিটি যেন আওয়ামী লীগের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ওখানে মসজিদের ইমাম, পাশের স্কুলের শিক্ষকসহ সর্ব সাধারণের কমিটি করতে হবে।”

দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, দক্ষিণের সাধারণ সধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

এই বিভাগের আরো সংবাদ