খুৎবা নজরদারিতে আনার সিদ্ধান্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

খুৎবা নজরদারিতে আনার সিদ্ধান্ত

দেশে সম্প্রতি একের পর এক জঙ্গি হামলার প্রেক্ষাপটে মসজিদে জুমার নামাজের খুৎবা ও ওয়াজ মাহফিলে বক্তব্য নজরদারির আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Baitul Mokarram_4

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা-সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। টানা তিন ঘণ্টা ধরে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, জঙ্গি কর্মকাণ্ড রোধে খুতবার বয়ান ও ওয়াজ মাহফিলের ওপর নজরদারির সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া হবে। এ সংক্রান্ত মামলাগুলোর চার্জশিট শিগগিরই দেওয়া হবে বলে জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, হঠাৎ যাতে জঙ্গিরা কোথাও আক্রমণ করতে না পারে সে জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশি পাহারা বাড়ানো হবে। ইপিজেডগুলোতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবে। এরপরও কেউ যদি নিরাপত্তা চায় তবে সরকার তা দিতে প্রস্তুত আছে।

গুলশান-বনানীসহ কূটনৈতিক ও আবাসিক এলাকায় যত্রতত্র গড়ে ওঠা অবৈধ শিক্ষা প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট, হাসপাতাল বন্ধ করে দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই বৈঠকে। এছাড়া পুলিশ ও অন্যান্য বাহিনীকে আরও আধুনিক করে গড়ে তোলার সিদ্ধান্তের কথাও জানান আমির হোসেন আমু।

বৈঠকে পিস টিভি বন্ধ করতে উপস্থিত সবাই সম্মত হয়েছেন বলেও জানান তিনি। এছাড়া দেশের স্বার্থবিরোধী প্রচারণা থেকে বিরত থাকার জন্য গণমাধ্যমগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন শিল্পমন্ত্রী।

অর্থসূচক/শাফায়াত

এই বিভাগের আরো সংবাদ