শোক ভুলে বইবে ঈদের আনন্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শোক ভুলে বইবে ঈদের আনন্দ

আত্মসংযমের মাসে পেরিয়ে বছর ঘুরে আবারও এল খুশির ঈদ। আজ বৃহস্পতিবার উদযাপিত হবে ঈদুল ফিতর। সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

মঙ্গলবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা শেষে ঈদ করছেন বাংলাদেশের মুসলমানরা। তবে এবারের ঈদ হচ্ছে একটু অন্য আবহে। গত শুক্রবার রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দেশি-বিদেশি ২০ প্রাণ ঝড়ে যাওয়ার শোক যেন পিছু ছাড়ছে না তাদের।eid 1

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা করছেন, এবারও হিংসা-বিদ্বেষ, শোক পেছনে ফেলে ঈদ সবার ঘরে আনন্দ বয়ে আনবে।

দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন তারা, জানিয়েছেন সম্প্রীতির আর সৌহার্দ্যের আহ্বান।

আইন-শৃঙ্খলা বাহিনীর হিসাবে রাজধানীর অর্ধকোটির বেশি মানুষ এবারও স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে গ্রামে গেছেন। যানজট আর পথের ভোগান্তির সঙ্গে সাম্প্রতিক জঙ্গি হামলায় পর সৃষ্ট উৎকণ্ঠার পরও দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে ছড়িয়ে পড়েছে উৎসবের রঙ।

দেশের কোটি কোটি মুসলমান বৃহস্পতিবার সকালে ঈদগাহে কিংবা মসজিদে ঈদের নামাজ পড়বেন।

অন্যবারের মতো এবারও রাজধানীতে ঈদের প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, প্রতিবারের মতো এবারও রাজধানীতে ঈদুল ফিতরের প্রধান জামাত হবে হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

এদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের ৫টি জামাত হবে। সকাল ৭টায় প্রথম জামাত, সকাল ৮টায় দ্বিতীয়, সকাল ৯টায় তৃতীয়, সকাল ১০টায় চতুর্থ ও বেলা পৌনে ১১টায় সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হবে।নারীদের জন্য ঈদগাহে নামাজ পড়ার আলাদা ব্যবস্থা রাখা হবে। এ ছাড়া বিদেশি রাষ্টদূত ও কূটনীতিকদের ঈদের নামাজের জন্য আলাদা জায়গা সংরক্ষণ করা হবে বলে জানানো হয়েছে।

 

 

এই বিভাগের আরো সংবাদ