অনিশ্চয়তায় ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

অনিশ্চয়তায় ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর

গুলশানে শুক্রবার রাতের সন্ত্রাসী হামলায় বাংলাদেশ নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। ইংল্যান্ডে এর মাত্রাটা একটু বেশিই। আর তাতে অনিশ্চয়তার দোলাচলে পড়ে গেছে দেশটির ক্রিকেট দলের বাংলাদেশ সফর।

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু শুক্রবার রাতে গুলশানে হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরায় সন্ত্রাসী হামলায় ২০ জন বিদেশী নিহত হবার ঘটনায় বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, বাংলাদেশ সফরের ক্ষেত্রে এখন তারা সরকারের নির্দেশের জন্য অপেক্ষা করছে। খবর ইএসপিএনের

বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বেশ কিছু দিন ধরেই উদ্বেগ জানিয়ে আসছে যুক্তরাজ্য সরকার। এর মধ্যে কয়েক দফা তারা তাদের দেশের নাগরিকদের জন্য বাংলাদেশ সফরে সতর্ক থাকার নির্দেশনা জারি করে। সর্বশেষ গত বছরের নভেম্বর মাসে নিজ দেশের নাগরিকদেরকে সতর্ক করে দেয় দেয়টি। শুক্রবারের হামলার পর উদ্বেগের তীব্রতা বেড়েছে।

এর পরিপ্রেক্ষিতে পরিস্থিতি পর্যবেক্ষণ সাপেক্ষে বাংলাদেশ সফরের সিদ্ধান্ত চূড়ান্ত করতে চায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এ বিষয়ে ইসিবির একজন কর্মকর্তা বলেন,  বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা (ইসিবি) সফরের বিষয়ে সিদ্ধান্ত জানাবো। তিনি বলেন, বিদেশে খেলার ক্ষেত্রে খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেই আমরা।

বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলার কথা ইংল্যান্ড দলের।

এই বিভাগের আরো সংবাদ