২ পুলিশ কর্মকর্তা নিহত, আইএসের দায় স্বীকার
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ
গুলশানে সন্ত্রাসী হামলা

২ পুলিশ কর্মকর্তা নিহত, আইএসের দায় স্বীকার

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন পুলিশ সদস্য। নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন।

ওসি সালাউদ্দিন

ওসি সালাউদ্দিন

এই হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। শুক্রবার দিবাগত রাত নয়টার দিকে গুলশানের ওই রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। আগ্নেয়াস্ত্র ও তলোয়ার নিয়ে ভেতরে ঢুকে সেখানে অবস্থানরত লোকজনকে জিম্মি করে ফেলে তারা। জিম্মিদের মধ্যে দেশি ও বিদেশি নাগরিকেরা রয়েছে। এ সময় জঙ্গিরা এলোপাতাড়ি গুলিও ছোড়ে। খবর পেয়ে র‍্যাব, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেখানে যান। তাদের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি চলে। এতে অন্তত ৫০ জন পুলিশ কর্মকর্তা আহত হন।

র‍্যাবের মহাপরিচালক বেনজিদ আহমদ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, এই মুহূর্তে তারা ভেতরে আটকে পড়া দেশি-বিদেশী নাগরিকদের উদ্ধার করার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। হামলাকারীদেরকে বিপথগামী অভিহিত করে তিনি বলেন, আমরা বিপথগামীদের সঙ্গেও কথা বলতে চাই। তাদের সমস্যা কী তা শুনতে চাই। ঘটনার একটি শান্তিপূর্ণ সমাধান চাই আমরা।

উল্লেখ্য, হলি আর্টিজান বেকারি একটি স্পেনিশ রেস্টুরেন্ট। এর কর্মচারিদের একটি অংশও স্পেনিস। কূটনৈতিক এলাকায় অবস্থিত এ রেস্টুরেন্টে নিয়মিত বিদেশীরা খেতে আসেন।

অর্থসূচক/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ