‘ভালো কথার মজুদও শেষ’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘ভালো কথার মজুদও শেষ’

ভাষণ দিতে দিতে বাংলাদেশের অনেক ক্ষতি হয়েছে বলে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভালো কথার মজুদও শেষ হয়ে গেছে। মানুষের কথার চেয়ে ভালো কাজের দৃষ্টান্ত কম।

আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলানয়তনে ‘সড়ক স্বেচ্ছাসেবক ওরিয়েন্টেশন’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ওই অনুষ্ঠানে উপস্থিত স্বেচ্ছাসেবীদের কথা কম বলে বেশি করে কাজ করার উপদেশও দেন মন্ত্রী।

তিনি বলেন, ভাষণ দিতে দিতে এ দেশে অনেক ক্ষতি হয়েছে। ভালো কথার স্টক ফুরিয়ে গেছে। মানুষ যত কথা বলছে, তত ভালো কাজের দৃষ্টান্ত কম।

obaidul-kader

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ভাষণ কম অ্যাকশন বেশি; কথা কম কাজ বেশি। যে ওয়াদা-প্রতিশ্রুতি দেওয়া হবে- তা পূরণ করতে হবে। জীবন মানেই চ্যালেঞ্জ; পরিবর্তন আনতে হলে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে রাজধানীর ১৬টি পয়েন্টে এক হাজার রোভার স্কাউটকে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে। আগামীকাল শনিবার সকাল ৬টা থেকে ঈদের দিন সকাল ৬টা পর্যন্ত প্রতিদিন তিন শিফটে ভাগ হয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগী হিসেবে কাজ করবেন তারা।

প্রতিশ্রুতি পূরণে স্কাউট সদস্যদের সজাগ থাকার আহ্বান জানান জানান ওবায়দুল কাদের।

সড়ক দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, শুধু বেপরোয়া চালকের জন্য দুর্ঘটনা ঘটছে না। অনেক সময় বেপরোয়া পথচারীও দুর্ঘটনার জন্য দায়ী। মোবাইল ফোনে কথা বলে রাস্তা পার হওয়ার কারণে অনেক সড়ক দুর্ঘটনা ঘটছে। সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরে না আসা পযন্ত মেট্রোরেল বা উড়ালসড়ক কোনো কাজে আসবে না।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বরাষ্ট্র সচিব মোজাম্মেল হক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম.এ.এন. ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/মাহমুদ/এমই/

এই বিভাগের আরো সংবাদ