ঈদে বন্দরনগরীতে নিরাপত্তা জোরদারের আহ্বান
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ঈদে বন্দরনগরীতে নিরাপত্তা জোরদারের আহ্বান

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে নিরাপত্তা জোরদার এবং আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম চেম্বারের সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

চেম্বার সভাপতি বলেন, গত বছরের মতো এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাগুলোতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ও ভূমিকা প্রশংসনীয়। মানুষ যেভাবে নিরাপদ পরিবেশে রমজান মাস অতিক্রম করছে, একই পরিবেশে পবিত্র ঈদ উদযাপন করতে পারবে বলে আমরা আশা রাখছি।

তবে সব ধরনের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

রমজানে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ প্রশাসনিক পদক্ষেপের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন চেম্বার সভাপতি। এর ধারাবাহিকতা সমুন্নত রাখার অনুরোধ জানিয়েছেন তিনি। রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে চুরি, ছিনতাই ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তারক্ষী বাড়াতে পরামর্শ দিয়েছেন মাহবুবুল আলম। পাশাপাশি ঢাকা-চট্টগ্রামসহ আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কের যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করেন তিনি।

ঈদের আগে ও পরে সরকারি ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট রোধকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান মাহবুবুল আলম।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ