দেশি পোশাকে জমজমাট আজিজ সুপার মার্কেট
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশি পোশাকে জমজমাট আজিজ সুপার মার্কেট

দেশীয় ঐহিত্য ও সংস্কৃতির মিশেলে তৈরি পোশাকের জন্য রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেট সবসময় অদ্বিতীয় ও স্বতন্ত্র। ফলে যেকোনো উসৎব পার্বণকে ঘিরে প্রায় সারা বছরই জমজমাট থাকে বিপণি বিতানটি। এবারও ব্যতিক্রম হয়নি। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উৎসবের আমেজে মেতে উঠেছে আজিজ সুপার মার্কেট।

বৈচিত্রময় কারুকার্যে বাহারি ঢংয়ের পোশাকের কারণে আজিজ সুপার মার্কেটে রয়েছে নিজস্ব জৌলুস। সেইসঙ্গে সাধ আর সাধ্যের সমীকরণও বেশ ভালোই বোঝেন এখানকার প্রায় দুইশত বুটিকের স্বত্বাধিকারীরা। ঈদসহ যেকোনো উৎসববেই তরুণ প্রজন্ম এবং মধ্যবিত্ত পরিবারের সদস্যরা ছুটে যান ওই মার্কেটে।

Aziz Super Marketতরুণ-বৃদ্ধ সবার কাছে এই মার্কেটের প্রধান আকর্ষণ হলো পাঞ্জাবি আর টি-শার্ট। দেশীয় ঐতিহ্য আর সংস্কৃতির সঙ্গে মিল রেখেই বেশিরভাগ পোশাক ডিজাইন করা হয়। ঢাকার অনেকের কাছেই আজিজের পাঞ্জাবি ছাড়া ঈদের উৎসব পূর্ণতা পায় না।

সরেজমিনে দেখা গেছে, ঈদ সামনে রেখে আজিজ সুপার মার্কেটের বুটিক হাউজগুলো নতুন সাজে সজ্জিত। রঙিন বেলুন আর লাল নীল বাতিতে সেজেছে মার্কেট। ঈদের দিন যতই ঘনিয়ে আসছে, পাল্লা দিয়ে সেখানে বাড়ছে ক্রেতাদের ভিড়।

বিপণি বিতানের নিচতলায় রয়েছে কে-ক্রাফট, নবরূপ, যোগী ফ্যাশন, দেশীয়া, খেয়া, নক্ষত্রের মতো সুপরিচিত সব ব্র্যান্ডের পোশাকের দোকান। এসব দোকানের পাঞ্জাবির দিকেই ক্রেতাদের আগ্রহ বেশি। বিভিন্ন ধরন ও নকশার পাঞ্জাবি এসেছে এবার। পাশাপাশি রয়েছে ফতুয়া, শার্ট, প্যান্ট। এছাড়া ছোটদের পাঞ্জাবি, গেঞ্জি, ফতোয়া, বেবি টি-শার্টসহ ধরনের পোশাক রয়েছে মার্কেটটিতে।

Aziz Super Market3বিক্রয়কর্মীরা জানান, এবার ঈদ উপলক্ষে ১ হাজার ৫০০ টাকা থেকে ২ হাজার ৫০০ টাকা দামের পাঞ্জাবির প্রতি ছেলেদের আগ্রহ বেশি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম অর্থসূচককে বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর থেকে যেকোনো উৎসবেই এখান থেকে পাঞ্জাবি কেনা হয়। এবারের ঈদে নিজের পাশাপাশি ছোটো ভাইদের জন্যও আজিজ থেকে পাঞ্জাবি কিনেছি।

নিচতলায় কে-ক্রাফটের বিক্রয় কর্মী মো. সোহেল জানান, রোজার শুরু থেকেই এখানকার বেশিরভাগ দোকান ঈদের প্রস্তুতি নিয়েছে। প্রথমদিকে লোকজন ঘুরে ঘুরে দেখলেও ১৫ রোজার পর থেকে পুরো দমে বিক্রি শুরু হয়েছে। মার্কেটে ক্রেতার ভিড় ক্রমান্বয়ে বাড়ছে।

Aziz Super Market2ছেলেদের পোশাকের পাশাপাশি মেয়েদের পোশাকের জন্যও খ্যাতি রয়েছে এই বিপণি বিতানের। নারীদের জন্য নতুন পোশাকে সজ্জিত হয়েছে নিত্য উপহার, আরশী, সুঁইসুতা, ঐশী, বৃত্ত, বিন্দু, নন্দন কুটির, আতশী, চরকি, ষড়ঋতু, দেশাল, গাঁওগেরাম প্রভৃতি ব্র্যান্ড।

সিঁড়ি মাড়িয়ে দোতলাতে উঠলেও চোখে পড়বে বেশকয়েকটি শাড়ির দোকান। এগুলোতে দেখা গেলো নান্দনিক সব শাড়ির সমাহার। দেশি কাপড়ে কারু শিল্পীদের বৈচিত্র্যময় রঙ ও নকশার ছোয়ায় উৎসবের আমেজ ফুটিয়ে তোলা হয়েছে বেশিরভাগ পোশাকে।

এখানে দেড় হাজার টাকা থেকে ৩ হাজার টাকায় সালোয়ার কামিজ, ৬০০ টাকা থেকে ৯০০ টাকায় টু পিস, ৫০০ টাকা থেকে ১৫০০ টাকায় টপস, ১ হাজার টাকা থেকে ৩ হাজার টাকায় শাড়ি, ৩৫০ টাকায় ওড়না এবং ৪০০ টাকার মধ্যে সালোয়ার পাওয়া যাচ্ছে।

অর্থসূচক/শাফায়াত/এমই/

এই বিভাগের আরো সংবাদ