বাংলাদেশের আরও কাছাকাছি ক্যারিবীয়রা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের আরও কাছাকাছি ক্যারিবীয়রা

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলে রেটিং পয়েন্ট ব্যবধানে বাংলাদেশের আরও কাছাকাছি চলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ।  সর্বশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থাকা বাংলাদেশের চেয়ে এখন মাত্র ৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে ক্যারিবীয়রা।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯৮। আর আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট ৯৪।

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে বাংলাদেশের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু টুর্নামেন্টের ফাইনালে হারলেও অস্ট্রেলিয়াকে একবার এবং দক্ষিণ আফ্রিকাকে দুইবার হারিয়ে রেটিং পয়েন্ট ৬ অর্জন করে ব্রাভোরা। এর সুবাদেই রেটিং পয়েন্ট ব্যবধানে বাংলাদেশের আরও কাছাকাছি চলে আসে তারা।

আইসিসি প্রকাশিত সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট ১২৩ নিয়ে সবার উপরে রয়েছে ত্রিদেশীয় সিরিজজয়ী অস্ট্রেলিয়া। ১১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

আর ত্রিদেশীয় সিরিজের বাজে পারফর্ম করায় তৃতীয় থেকে চতুর্ত স্থানে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা। আর চতুর্থ থেকে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত।

র‍্যাঙ্কিংয়ে জায়গা অদল বদল করেছে ইংল্যান্ড-শ্রীলঙ্কাও। এতে প্রভাব ফেলেছে তাদের মধ্যকার চলতি ওয়ানডে সিরিজ। এর তিন ম্যাচ শেষে পঞ্চম স্থানে উঠে এসেছে  ইংল্যান্ড ও ষষ্ঠ স্থানে নেমে গেছে শ্রীলঙ্কা।

আগামী বছরের ৩০ সেপ্টেম্বর র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা সাতটি দল ও স্বাগতিক ইংল্যান্ড সরাসরি ২০১৯ বিশ্বকাপে খেলবে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ