বিবিআইএন বিজনেস এক্সপো শুরু ১৫ জুলাই
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিবিআইএন বিজনেস এক্সপো শুরু ১৫ জুলাই

আগামী ১৫ জুলাই থেকে ভারতের শিলিগুড়িতে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ভুটান-ইন্ডিয়া-নেপাল (বিবিআইএন) বিজনেস এক্সপো। যা চলবে আগামী ১৭ জুলাই পর্যন্ত। এ ছাড়া আগামী ১৪ জুলাই কলকাতায় বিবিআইএন বিজনেস ফোরামের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

সোমবার মতিঝিলের ফেডারেশন ভবনে বিবিআইএন বিজনেস এক্সপো অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের অংশগ্রহণ উপলক্ষে সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি ছাড়াও অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। ছবি সংগৃহীত

সোমবার মতিঝিলের ফেডারেশন ভবনে বিবিআইএন বিজনেস এক্সপো অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের অংশগ্রহণ উপলক্ষে সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতিসহ অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। ছবি সংগৃহীত

আজ সোমবার মতিঝিলের ফেডারেশন ভবনে বিবিআইএন বিজনেস এক্সপো অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের অংশগ্রহণ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে।

বিবিআইএন বিজনেস এক্সপোর আয়োজন করতে যাচ্ছে ইন্ডিয়া চেম্বার অব কমার্স এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি। এছাড়া এই এক্সপোতে অংশগ্রহণ করবে ফেডারেশন অব নেপাল চেম্বার অব কমার্স  অ্যান্ড ইন্ডাষ্ট্রি এবং ভুটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি।

সংবাদ সম্মেলেনে এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ জানান, ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত বিবিআইএন বিজনেস এক্সপোতে বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালের ৬০টি স্টল অংশগ্রহণ করবে। এক্সপোতে বাংলাদেশে থেকে অংশগ্রহণকারী খাতগুলোর মধ্যে রয়েছে টেক্সটাইল ও কটন শিল্প, কৃষি ও উদ্ভিদজাত সামগ্রী, প্রক্রিয়াজাত খাদ্য, দুগ্ধজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল সামগ্রী, অবকাঠামো ও পরিবহন বিষয়ক, কেমিক্যাল ও সার, তথ্যপ্রযুক্তি শিল্প বিষয়ক, চামড়াজাত পণ্য এবং অটোমোবাইল শিল্প।

এফবিসিসিআই সভাপতি বলেন, এই এক্সপোতে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে বিভিন্ন সভা সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া প্রত্যেক দেশ তাদের পণ্যসামগ্রী নিয়ে এক ছাদের নিচে হাজির হবে। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে ট্রেড পলিসি এবং আমাদের পার্শবর্তী দেশগুলোর মধ্যে বাণিজ্য বাধা নিয়ে আলোচনা করা হবে। এখানে আমাদের পারস্পরিক ব্যবসায়িক সমস্যাগুলো চিহ্নিত করা হবে এবং এর সমাধানের পথ খোঁজা হবে।

বিবিআইএন বিজনেস এক্সপো নিয়ে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। যা হলো  www.bbincci.com। এই ওয়েবসাইটের মাধ্যমে এক্সপোর সকল তথ্য জানা যাবে।

সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি ছাড়াও অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/মেহেদী/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ