আবারও মেসিদের কান্না
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আবারও মেসিদের কান্না

পারলেন না লিওনেল মেসি। দুঃস্বপ্নের মতো ফিরে এল সান্তিয়াগোর সেই ফাইনাল। এক বছর আগের সেই চিলির কাছেই টাইব্রেকারে হেরে আবারও কোপা আমেরিকার শিরোপা অধরাই থাকলো মেসিদের কাছে।chile

ফুলটবলের ক্ষুদে জাদুকর মেসি গত দুই বছরে আর্জেন্টিনাকে বিশ্বকাপসহ তিনটি বড় প্রতিযোগিতার ফাইনালে নিয়ে গিয়েও শিরোপাটা ছুঁয়ে দেখতে পারলেন না। ইতিহাস গড়ার স্বপ্ন নিয়ে শতবর্ষী কোপার ফাইনালে মাঠে নেমেছিলেন তিনি ও তার দল। কিন্তু সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেল।

টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ভাগ্য বিপর্যয় ঘটল আর্জেন্টিনার। তাই আরও একবার কান্নাকে সঙ্গী করেই দেশে ফিরতে হচ্ছে জোরার্ডো মার্টিনোর দলকে।

২৩ বছর আগে শেষবার কোপা জিতেছিল এখন পর্যন্ত ১৪ বার লাতিন আমেরিকার এই ফুটবল উৎসবের শ্রেষ্ঠত্বের গৌরব গায়ে মাখা আর্জেন্টিনা। এবার যেন কোপার শিরোপাটা আর্জেন্টিনার হাতেই ধরা দিতে চাইছিল। পুরো প্রতিযোগিতায় প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে সেরা দল হিসেবেই ফাইনালে পৌঁছেছিল  কিন্তু ফাইনালে এসে আবারও সঙ্গী স্বপ্নভঙ্গই।

নির্ধারিত আর অতিরিক্ত সময় গোলশূন্য থাকার পর টাইব্রেকারে আর্জেন্টিনাকে ৪-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতলো চিলি।

পেনাল্টি থেকে আর্জেন্টিনার প্রথম শটেই গোল করতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। পরে চিলির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো ঠেকিয়ে দেন লুকাস বিগলিয়ার শট।

গ্রুপ পর্বে আর্জেন্টিনার কাছে ২-১ গোলে হেরেছিল চিলি। তবে টুর্নামেন্টে দারুণ খেলে ফাইনালে ওঠা দেশটিই আবার আর্জেন্টিনার ২৩ বছর ধরে শিরোপা ঘোচানোর অপেক্ষা আরও বাড়াল।

টি

এই বিভাগের আরো সংবাদ