ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করাই টার্গেট: বেনজির
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করাই টার্গেট: বেনজির

পবিত্র ঈদুল ফিতরের দীর্ঘ ছুটিতে ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম লক্ষ্য বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ। তিনি বলেন, আসন্ন ঈদের ছুটিকে কেন্দ্র করে ঢাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ কোনো ধরনের অপকর্ম করলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। আমরা সব ধরনের অপরাধ প্রতিরোধ করব। কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের টার্গেট ঢাকাকে ক্রাইম ফ্রি রাখা।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। ছবি সংগৃহীত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ। ছবি সংগৃহীত

রোববার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের নিরাপত্তা পর্যবেক্ষণে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ সব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, আপনারা দেখেছেন আজ থেকে ৮-১০ বছর আগে ঢাকায় বিভিন্ন ধরনের অপকর্ম বেশি হতো। তখনকার পরিসংখ্যান দেখুন আর এখনকার পরিসংখ্যান দেখুন। এখন পূর্বের থেকে ক্রাইম অনেক কমে এসেছে। পর্যায়ক্রমে আমরা ঢাকাকে ক্রাইম ফ্রি করব। ধীরে ধীরে শুধু ঢাকা নয়, পুরো বাংলাদেশকেও ক্রাইম ফ্রি করা হবে বলে মন্তব্য করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, ফাঁকা ঢাকার নিরাপত্তার জন্য অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মিলে ব্যবস্থা গ্রহণ করছি। এ নিরাপত্তায় নাগরিকদেরও সামিল হওয়ার জন্য অনুরোধ করছি। যারা ঢাকার বা দেশের বাইরে ঈদ উদযাপন করতে যাবেন এবং যারা থাকবেন সবাই সতর্ক থাকবেন। এর আগেও আমরা ঢাকাকে সিকিউর করেছি, আগামীতেও করতে চাই।

তিনি জানান, ঈদ উৎসবকে কেন্দ্র করে রাজধানীতে র‌্যাবের ৯টি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। এছাড়া প্রতিটি বাস স্টেশন, লঞ্চ টার্মিনাল ও রেলওয়ে স্টেশনে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হয়েছে। এর উদ্দেশ্য যাতে যাত্রীরা অগ্রিম টিকিট গ্রহণ করতে পারেন এবং নির্বিঘ্নে বাড়িতে রওয়ানা দিতে পারেন।

টিকিট কালোবাজারিদেরও শক্ত হাতে প্রতিরোধ করা হবে উল্লেখ করে তিনি জানান, আজ ৫ জন টিকিট কালোবাজারিকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অধীনে বিভিন্ন মেয়াদে সাজা পেতে হবে।

অর্থসূচক/স্বপ্না/শাহীন

এই বিভাগের আরো সংবাদ