শীর্ষে উঠতে চায় ন্যাশনাল ফাইন্যান্স
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

শীর্ষে উঠতে চায় ন্যাশনাল ফাইন্যান্স

মানুষকে সেবা দিয়ে দেশের লিজিং কোম্পানিগুলোর মধ্যে নাম্বার ওয়ান হতে চায় ন্যাশনাল ফাইন্যান্স। একই সঙ্গে কর্মসংস্থান সৃষ্টিতেও কোম্পানিটি অবদান রাখতে চায় বলে জানিয়েছেন ন্যাশনাল ফাইন্যান্সের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

শনিবার রাজধানীর একটি হোটেলে কোম্পানির ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

National Financeমো. আব্দুল মান্নান ভূঁইয়া বলেন, বর্তমানে ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানিগুলোর মধ্যে তীব্র প্রতিযোগিতা চলছে। এর মধ্যেও ন্যাশনাল ফাইন্যান্স তার ব্যবসায়ীক উন্নতি ও মুনাফার বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। ২০১৫ সালে কোম্পানিটির পরিচালনায় আয় ৪৪ দশমিক ৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর সম্পদের পরিমাণ বেড়েছে ২৩ দশমিক ৩৭ শতাংশ।

কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পানার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় শাখা খোলা, এসএমই ও মাইক্রো এন্টারপ্রাইজে অর্থায়ন এবং ঋণের পণ্যের বহুমূখী করার মাধ্যমে সেবার মান বাড়ানোর উপর জোর দেন। এর মাধ্যমে কোম্পানিটিকে নাম্বার ওয়ান করতে চান তারা।

মো. আব্দুল মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কোম্পানির ভাইস চেয়ারম্যান ইনামুল হক, পরিচালক রওশন আক্তার, আসিফ জহির, মারুফ আক্তার মান্নান, আরিফা কবির, ফাহিমা মান্নান, ভারপ্রাপ্ত ব্যবস্থপনা পরিচালক মো. গোলাম সারওয়ার ভূঁইয়া এবং কোম্পানি সচিব নাজমুল করিম প্রমুখ।

চেয়ারম্যানের বক্তব্যের প্রসঙ্গে তুলে কোম্পানির শেয়ারহোল্ডারগণ আলোচনায় অংশ নেন। শেয়ারহোল্ডাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন চেয়ারম্যান। এ সময় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন এবং ৯ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দেন শেয়ারহোল্ডারা।

অর্থসূচক/জিইউ/এমই/

এই বিভাগের আরো সংবাদ