'ইতিহাস পাল্টাতে চান মেসি'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘ইতিহাস পাল্টাতে চান মেসি’

বিশ্ব ফুটবলের অন্যতম পরাশক্তি আর্জেন্টিনা। সব বড় টুর্নামেন্টেই হট ফেভারিট হিসেবে অংশ নেয় দলটি। কিন্তু, পরিতাপের বিষয়-গত ২৩ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে পারেনি আলবেসিলেস্তিরা। একঝাঁক তারকা সমৃদ্ধ দল নিয়েও বেশক’টি আসরে তীরে এসে তরি ডুবিয়েছে তারা। তবে এবার তার পরিবর্তন ঘটাতে চান লিওনেল মেসি। ইতিহাস পাল্টে দেশের হয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হতে চান তিনি।

সতীর্থদের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি: দ্য ওয়ার্ল্ড গেম. এসিবএস.ডটকম

সতীর্থদের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি: দ্য ওয়ার্ল্ড গেম. এসিবএস.ডটকম

আগামী সোমবার সকালে বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তার আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লিওনেল মেসি বলেন, আমি ইতিহাস পাল্টাতে চাই। দেশের হয়ে চ্যাম্পিয়ন হতে চাই।  এবার পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত খেলেছে আর্জেন্টিনা। আশা করি, এবার আমরাই চ্যাম্পিয়ন হব। শিরোপা পাওয়ার জন্য ছেলেরাও মরিয়া হয়ে রয়েছে। এটি পেতে তারা নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত।

২৯ বছর বয়সী এই ফুটবলার বলেন, আমি জানি না; এটা আমার শেষ সুযোগ কি না। তবে এটি আমি পেতে চাই। এবার কোপার শিরোপা ঘরে তুলতে চাই।

এ নিয়ে টানা তিনবার বড় কোনো টুর্নামেন্টে আর্জেন্টিনার হয়ে ফাইনালে খেলছেন লিওনেল মেসি। এর আগের তিনবারই শিরোপা খোয়ানোর বেদনা নিয়ে দেশে ফিরতে হয়েছে তাকে। তবে এবার সে ভুল করতে চান না পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। জাদুকর কথা দিয়েছেন, এবার আর ফসকাবে না।

চলতি কোপার গ্রুপ পর্বে চিলিকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ফাইনালেও কি এর পুনরাবৃত্তি হবে? তবে প্রতিপক্ষ সম্পর্কে বেশ সতর্ক লিওনেল মেসি। ফাইনালের আগে চিলিকে সমীহ করে তিনি বলেন, আমরা কোপার ফাইনালে খেলব; তা  রোমাঞ্চকর ব্যাপার। তবে ভুলে গেলে চলবে না চিলিও দুর্দান্ত খেলেই ফাইনালে উঠেছে। তাই আমি সতীর্থদের কাছ থেকে সবচেয়ে সেরাটা চাইব। কারণ, ম্যাচটি কঠিন হবে। তবে জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ