স্বাদের ভিন্নতায় ইফতারিতে নুডলস রোল
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

স্বাদের ভিন্নতায় ইফতারিতে নুডলস রোল

বাঙালি মানেই ঝাল প্রিয় মানুষ। তাই প্রিয় খাবারের তালিকায় বিভিন্ন ঝাল খাবারের প্রাধান্য থাকে। তেমনই একটি খাবার নুডলস। তেলে ভাজা ছোলা, পেঁয়াজু, বেগুনির চেয়ে এটা অনেক স্বাস্থ্যকরও বটে। এই রমজানেও অনেক বাঙালি পরিবারে প্রায় প্রতিদিনের ইফতারিতে নুডলস থাকে। প্রিয় খাবারে ভিন্ন স্বাদ যোগ করতে ঘরেই তৈরি করুন নুডলস রোল।

পুর তৈরির প্রয়োজনীয় উপকরণ:Noodles Roll2

মুরগির মাংস দিয়ে কিমা ১/২ কাপ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামুচ, আলু কুচি ১/২ কাপ, নুডলস ১/২ কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ, মরিচ কুচি ১ টেবিল চামচ, গাজর কুচি, বরবটি কুচি, টেস্টিং সল্ট ১/২ চা চামচ, লবণ পরিমাণ মতো, তেল ভাজার জন্য, সয়াসস ১ টেবিল চামচ এবং ধনে পাতা কুচি ১ চা চামচ।

রোলের শিট তৈরির প্রয়োজনীয় উপকরণ:

দেড় কাপ ময়দা, পরিমাণ মতো পানি, লবণ এক চিমটি এবং পরিমাণ মতো তেল।

প্রস্তুত প্রণালীঃ

হাড়িতে পানি দিয়ে নুডুলস, গাজর, বরবটি ও আলু কুচি সেদ্ধ করে নিন। প্যানে তেল গরম করে পেঁয়াজ ও বাটা মশলা দিয়ে মুরগির মাংস ভেজে নিন। মাংস ভাজা হয়ে আসলে নুডলস, লবণ, সয়াসস, টেস্টিং সল্ট, কাঁচা মরিচ দিয়ে নেড়ে চেড়ে নামিয়ে রাখুন। চুলা থেকে নামিয়ে ধনে পাতা কুচি ছিটিয়ে দিন।

অন্যদিকে ময়দার সঙ্গে লবণ, পানি ও তেল মেখে খামির তৈরি করুন। এবার পাতলা করে ছোট ছোট রুটি বেলে তাওয়ায় হালকা সেকে নিন। এরপর রুটির ভেতরে একপাশে পুর রেখে দুই দিকের মুখ বন্ধ করে পেচিয়ে নিন।

তারপর ডুবো তেলে মচমচে করে ভেজে নিন রোলগুলো। এরপর ইফতারিতে পরিবেশন করুন মজাদার নুডলস রোল। সঙ্গে টক কিছু থাকলে অনেক মজাদার হয়ে উঠবে এটি। মেহমানদের জন্যও আকর্ষণীয় একটি খাবার হতে পারে নুডলস রোল।

অর্থসূচক/তিন্নি/

এই বিভাগের আরো সংবাদ