শিরোপা খোয়ালে মেসিদের দেশে ফেরা নিষেধ!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শিরোপা খোয়ালে মেসিদের দেশে ফেরা নিষেধ!

বিশ্বের অন্যতম ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। যেকোনো বড় আসরে হট ফেভারিট হিসেবে অংশগ্রহণ করে দলটি। কিন্তু গত ২৩ বছর ধরে বড় কোনো আসরের শিরোপা ঘরে তুলতে পারেনি আলবেসিলেস্তিরা। একঝাঁক তারকা সমৃদ্ধ দল নিয়েও বেশক’টি আসরে তীরে এসে তরি ডুবিয়েছে দলটি।

কোপার সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে গোল করার পর হিগুয়েইনের সঙ্গে মেসি উল্লাস। ছবি: গোল ডটকম

কোপার সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে গোল করার পর হিগুয়েইনের সঙ্গে মেসি উল্লাস। ছবি: গোল ডটকম

গত বছর কোপা আমেরিকার আসরে চিলির কাছে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় আর্জেন্টিনা। আর ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে শিরোপা বিসর্জন দেয় আলবেসিলেস্তিরা।

আরেকবার বহু কাঙ্খিত শিরোপার একেবারে কিনারে এসে পৌঁছেছে আর্জেন্টিনা। এবার কি পারবেন মেসিরা? এমন প্রশ্ন ভেসে বেড়াচ্ছে চারদিকে। এমন পরিস্থিতিতে বোমা ফাটালেন দেশটির সাবেক কিংবদন্তি ফুটবলার ডিয়োগো ম্যারাডোনা। এবারের কোপার শিরোপা খোয়ালে মেসিদের দেশে ফিরতে নিষেধ করেছেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে একক নেতৃত্বে বিশ্বকাপ জেতানো নায়ক।

এবার শিরোপা জিততে ব্যর্থ হলে উত্তরসূরীদের সতর্ক করে ম্যারাডোনা বলেন, এবার আমরাই জিতব। কিন্তু তোমরা জিততে না পারলে আর দেশে আসিও না।

১৯৮৬ সালে ম্যারাডোনার হাত ধরে দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা। আর ১৯৯৩ সালে কোপার শিরোপা জিতে আর্জেন্টিনা। এরপর আর কোনো শিরোপা ঘরে তুলতে পারেনি আলবেসিলেস্তিরা।

তবে ফুটবল বোদ্ধারা বলছেন, এবার আর্জেন্টিনাই শিরোপা জিতবে। বর্তমানে ফর্মের তুঙ্গে রয়েছে দলের প্রাণভোমরা লিওনেল মেসি। তার সঙ্গে দুর্দান্ত ফর্মে রয়েছে গঞ্জালো হিগুয়েইন, ডি মারিয়া, এভার বানেগার মতো তারকারা। সব মিলিয়ে মেসিরা এবার শিরোপা ঘরে তুলবেই বলে তাদের বিশ্বাস।

আগামী সোমবার সকালে বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এখন দেখার বিষয় তাদের হারিয়ে দীর্ঘদিনের শিরোপা খরা মেসিরা ঘোঁচাতে পারেন কি না। আর হ্যাঁ, আরেকটি কথা, চিলিয়ানদের হারিয়ে যদি আলবেসিলেস্তিরা শিরোপা ঘরে তুলতে পারেন তাহলে একইসঙ্গে মধুর প্রতিশোধও নেওয়া হয়ে যাবে তাদের।

অর্থসূচক/ ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ