স্বাগতিকদের গোল বন্যায় ভাসিয়ে ফাইনালে আর্জেন্টিনা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বাগতিকদের গোল বন্যায় ভাসিয়ে ফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার এবারের স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আজ বুধবার সকালের ম্যাচে জোড়া গোল করেন হিগুয়েন। এছাড়া লিওনেল মেসি ও লাভেজ্জি একটি করে গোল করেন।

Lavezzi

ম্যাচের ৩ মিনিটের মাথায় স্বাগতিক যুক্তরাষ্ট্রের জালে বল জড়ানোর পর উল্লাসিত লাভেজ্জি।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফেভারিট টিম হিসেবেই সেমি ফাইনালে খেলতে নামে জেরার্দো মার্টিনোর দল। ম্যাচের তৃতীয় মিনিটেই যুক্তরাষ্ট্রের জালে প্রথম বল জড়ান লাভেজ্জি। মেসির বাতাসে ভাসানো বলে হেড করে গোলটি করেন তিনি। এরপর ৩২ মিনিটের মাথায় গোল করেন মেসি। ফ্রি-কিক থেকে গোলটি করেন তিনি। মাঝারি দূরত্বের শটে ডান পোস্ট ঘেঁষে জালে বল পাঠান বার্সালোনার ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে মেসির ৫৫তম গোল এটি। এই গোলের মাধ্যমে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠেছেন তিনি।

Lionel Messi2

ম্যাচের ৩২ মিনিটের মাথায় মেসির ফ্রি-কিক শট। এই শট থেকেই গোল করেন তিনি।

প্রথমার্ধ্বের বাকিটা সময় বল দেওয়া-নেওয়াতেই শেষ হয়। অর্থাৎ ২-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ্বের খেলা শেষ করে যুক্তরাষ্ট্র। দ্বিতীয়ার্ধ্বের শুরুতে আবারও স্বাগতিকদের জালে জড়ায়। এবারের গোলদাতা হিগুয়েন। ম্যাচের ৫০ মিনিটের মাথায় নিখুঁত গোলশিকারির মতো বল জালে জড়ান তিনি। ৮৬ মিনিটের মাথায় আবারও যুক্তরাষ্ট্রের জালে বল জড়ান হিগুয়েন। এবার গোলের জন্য বলের যোগাদাতার ভূমিকায় ছিলেন মেসি।

Higuain

যুক্তরাষ্ট্রের জালে বল জড়ানোর পর ছুটছেন হিগুয়েন।

এনিয়ে টানা তৃতীয়বারের মতো ফাইনাল খেলবে মেসিবাহিনী। ২০১৪ সালের বিশ্বকাপ, ২০১৫ সালের কোপা আমেরিকার পর এ বছরের বিশেষ কোপার ফাইনালেও উঠে গেলে আর্জেন্টিনা। আগামীকাল কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে খেলবে চিলি বনাম কলম্বিয়া। ২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর শেষ ধাপে এই দুই দলের যেকোনোটিকে পাচ্ছে আর্জেন্টিনা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ