‘আপত্তি থাকলে পদত্যাগ করতে পারেন’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আপত্তি থাকলে পদত্যাগ করতে পারেন’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিতর্কিত দুই স্তরের দল নির্বাচন পদ্ধতি প্রত্যাখ্যান করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। গতকাল রোববার বোর্ড সভায় অনুমোদনের পর এই সিদ্ধান্তের প্রতিবাদে রাতে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি। তার এই ঘোষণার পর আজ সোমবার আবাহনীর ম্যাচ শেষে আপত্তি থাকলে ফারুক পদত্যাগ করতে পারেন বলে মন্তব্য করেছেন বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ছবি সংগৃহীত

বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ছবি সংগৃহীত

ফারুকের পদত্যাগ নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, আমার কাছে এখন পর্যন্ত তিনি ফোন করেননি বা অফিসিয়ালি কিছু জানাননি। এখন পর্যন্ত এ বিষয়ে আমি কিছুই জানি না।

তিনি বলেন, আগের পদ্ধতি থেকে নতুন পদ্ধতিতে পার্থক্যটা কোথায় তা আমি খুঁজে পাচ্ছি না। তাছাড়া প্রথমে দল নির্বাচন করার পরে পরিবর্তন আসে। আমি তার কাছে জানতে চাই এমন কোনো নজির আছে, যে দল নির্বাচন করার সময় পরিবর্তন আসে না। এমন অনেক নজির আছে প্রত্যেকে ম্যাচের আগে বার বার ওদের সঙ্গে আমাকে মিটিংয়ে বসতে হয়েছে।

নতুন দুই স্তরের দল নির্বাচন পদ্ধতিতে কোনো ত্রুটি নেই জানিয়ে পাপন বলেন, একটা পার্থক্য হতে পারে। আগে পরিচালনায় দুর্জয় ছিল। এখন আকরাম। কিন্তু সেটাতো অসুবিধা হওয়ার কথা নয়। কারণ, আগে আকরামও ছিল।  সত্যি করে বলছি ত্রুটিটা কোথায় আমি জানি না।

বিসিবি সভাপতি আরও বলেন, পদত্যাগ করলে ফারুককে নিয়ে কোনো আলোচনা হবে না।

এর আগে হিথ স্ট্রিকের চেয়ে ভালো পেস বোলিং কোচ আসেনি। তিনি চলে গেলেও তার সঙ্গে আমরা আলোচনা করিনি। এসবের কোনো সুযোগই নেই এখানে। এখানে কিছু লুকোচুরির সুযোগ নেই। প্রত্যেকেটা জিনিস আমি প্রমাণসহ আপনাদের দেখাতে বাধ্য।

ম্যানেজার অন্তর্ভূক্তি নিয়ে পাপন বলেন, মুস্তাফিজ কিভাবে এসেছে।পাকিস্তানের বিপক্ষে তো ওরা ওকে খেলতেই দিবে না। যাহোক ওসব নিয়ে এখন আমি বলতে চাই না। আমি শুধু এটাই বলবো, যা করে এতদিন রেজাল্ট এসেছে। আমরা সেই পথেই হাঁটছি।

ফারুকের সম্মান প্রসঙ্গে তিনি বলেন, ফারুক আমার অত্যন্ত প্রিয়। তার অতীত দেখে তাকে সম্মান দেওয়া হয়েছে। আমাদের প্রাথমিক আলাপে প্রধান নির্বাচক পদটা ছিলই না। তাকে সম্মান দিতেই এটা রাখা হয়েছে। এরপরও যদি উনি মনে করে এখানে তার আপত্তি আছে। তাহলে তিনি পদত্যাগ করতে পারেন।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ