২৬২ সিনিয়র অফিসার নিয়োগ দেবে অগ্রণী ব্যাংক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২৬২ সিনিয়র অফিসার নিয়োগ দেবে অগ্রণী ব্যাংক

রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক লিমিটেডে ২৬২ জন সিনিয়র অফিসার নিয়োগের উদ্দেশ্যে সম্প্রতি দেশের বিভিন্ন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ২৮ জুনের মধ্যে আবেদন করতে পারবেন এই পদের চাকরিপ্রত্যাশীরা। ইতোমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে আবেদন করতে হলে প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রি পাস হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট থাকতে হবে।

শিক্ষাজীবনে কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না। প্রার্থীদের কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। সাধারণ প্রার্থীদের বয়স ০১-০৩-২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর থাকতে হবে। আর মুক্তিযোদ্ধা বা মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে একই তারিখে বয়স সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে।

Agrani Bank

অগ্রণী ব্যাংকের লোগো।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ-সংক্রান্ত ওয়েবসাইটে (erecruitment.bb.org.bd) অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের জন্য আবেদন করতে হবে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার পর উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে আবেদনে উল্লেখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে।

এই নিয়োগের ক্ষেত্রে কোটা-সংক্রান্ত নীতিমালা ও অন্যান্য বিধিবিধান অনুসরণ করা হবে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে।

বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটি সূত্রে জানা গেছে, আবেদনের নির্ধারিত সময় শেষে আবেদনপত্র যাচাই-বাছায়ের পর প্রার্থীদের ধাপে ধাপে এমসিকিউ, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে এসব পরীক্ষা কত নম্বরে হবে- সে বিষয়টি এখনও প্রক্রিয়াধীন আছে।

এসব পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে বিভিন্ন পত্রিকা ও বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীদের জানানো হবে। এমসিকিউ, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত একজন সিনিয়র অফিসার জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২ হাজার টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।

অর্থসূচক/পিএ/এমই/

এই বিভাগের আরো সংবাদ