সৌদি আরবে গৃহকর্মী হত্যার সাজা মাত্র ৩ বছর!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সৌদি আরবে গৃহকর্মী হত্যার সাজা মাত্র ৩ বছর!

সৌদি আরবের জেদ্দায় প্রবাসী এক নারী গৃহকর্মী হত্যার দায়ে গৃহকত্রীকে ৩ বছর এবং গৃহকর্তাকে ২ বছর সাজা দিয়েছে দেশটির একটি আদালত। মারধর এবং ক্রমাগত নির্যাতনে ওই গৃহকর্মীর মৃত্যু হয়েছে- সৌদি পুলিশের এমন প্রতিবেদনের ভিত্তিতে গতকাল বুধবার ওই দম্পতিকে সাজা দেওয়া হয়।

Tortureমৃত গৃহকর্মী নাম-পরিচয় উল্লেখ করা না হলেও তিনি ‌‌‌‌এশিয়া অঞ্চলের কোনো দেশের বাসিন্দা বলে আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, আদালতের রায়ে ওই দম্পতিকে ৫০০ বেত্রাঘাতের নির্দেশও দেওয়া হয়েছে। তবে আসামিপক্ষের দাবি, গৃহকর্মীকে মারধর বা নির্য়াতনের কোনো স্পষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

ওই গৃহকর্মীর নিয়োগকারী অভিযোগ করেন, নির্যাতন থেকে বাঁচতে দুই তলা ভবন থেকে লাফ দিয়েছিলো সে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়। ৮ দিন কোমায় থাকার পর মারা যায় ওই গৃহকর্মী। এসময় ওই প্রবাসী গৃহর্কমীর বিষয়টি স্থানীয় পুলিশের নজরে আসে। পরবর্তীতে জেদ্দার আল সালামাহ স্টেশনের পুলিশ এই ঘটনার তদন্ত করে।

গোয়ন্দো প্রতিবেদনের পর নির্যাতনকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়। তবে ময়নাতদন্তে দেখা গেছে, ওই গৃহর্কমীর ওজন ছিল মাত্র ২৯ কেজি। ওই গৃহকর্মী ফুসফুসের রোগ ও তীব্র শ্বাসকষ্টে ভুগছিলো বলে জানিয়েছে আসামিপক্ষ। আর এ থেকেই তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তারা।

অর্থসূচক/রাশিদ/এমই/

এই বিভাগের আরো সংবাদ