‘ব্রিটেন ইইউ ছাড়লে ক্ষতির মুখে পড়বে ইউনিলিভার’
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

‘ব্রিটেন ইইউ ছাড়লে ক্ষতির মুখে পড়বে ইউনিলিভার’

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেন বের হয়ে গেলে (ব্রেক্সিট) দেশটিতে ইউনিলিভারের ভোগ্যপণ্য বিক্রিতে ক্ষতিকর প্রভাব পড়বে বলে আশঙ্কা করছেন অ্যাংলো-ডাচ প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান প্রধানরা।

‘ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন ছাড়লে মারাত্মক ক্ষতির মুখে পড়বে ইউনিলিভার। ছবি: বিবিসি

‘ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন ছাড়লে মারাত্মক ক্ষতির মুখে পড়বে ইউনিলিভার। ছবি: বিবিসি

ইউনিলিভারের মুখপাত্রের বরাতে আজ বৃহস্পতিবার এক খবরে বিবিসি এ তথ্য জানিয়েছে।

তিনি বলেন, ইইউ থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার বিষয়টি ভবিষ্যতে দেশটিতে কার্যক্রম পরিচালনায় আমাদের চিন্তিত করে তুলেছে।

এর আগে ব্রিটেনের কয়েকজন কর্মকর্তা বলেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হয়ে গেলেও ব্রিটেনের অর্থনীতিতে এর কোনো প্রভাব পড়বে না। দেশের অর্থনীতির চাকা সচলই থাকবে। তবে নিজেদের বিক্রিবাট্টা নিয়ে আশঙ্কায় পড়েছেন ইউনিলিভারের কর্মকর্তারা।

এক বিবৃতিতে ইউনিলিভার জানিয়েছে, ব্রিটেন ইইউ ছাড়লেও দেশটিতে সকল কার্যক্রম ও সুযোগ সুবিধা অব্যাহত রাখবে প্রতিষ্ঠানটি। তবে এখন যেভাবে সেখানে সকল কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে সংস্থাটি থেকে দেশটি বের হয়ে গেলে তা সেভাবে হবে না।

মুখপাত্র বলেন, ইইউ থেকে ব্রিটেন বের হয়ে গেলে দেশটিতে আমাদের প্রতিষ্ঠানের লোকবল নিয়োগ ও বিনিয়োগের ওপর ক্ষতিকর প্রভাব পড়তে পারে তা আগেও বলা হয়ছে। কিন্তু আমাদের কার্যক্রম এবং দেশটির অর্থনীতির উপর এর ক্ষতিকর প্রভাব কতটা পড়বে তা আমরা এই মুহূর্তে বলতে পারছি না। তবে বিষয়টি সুখকর হবে না বলেই মনে হচ্ছে।

প্রসঙ্গত,আগামী ২৩ জুন ইউরোপীয় ইউনিয়নে ব্রিটেনের থাকা না থাকা নিয়ে রায় দেবেন সেদেশের জনগণ। ওই দিন অনুষ্ঠিত গণভোটেই ব্রিটেনের ভাগ্য নির্ধারিত হবে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ