‘রাজনৈতিক নিপীড়নের উদ্দেশ্যে কাউকে আটক করিনি’
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘রাজনৈতিক নিপীড়নের উদ্দেশ্যে কাউকে আটক করিনি’

কোনো খারাপ উদ্দেশ্য ও রাজনৈতিক নিপীড়নের উদ্দেশ্যে কাউকে আটক করিনি। আগে প্রতিদিন কমবেশি দুই হাজারের মতো আটক করা হতো। সাঁড়াশি অভিযান শুরুর পরও তাই হচ্ছে।

আজ বুধবার সচিবালয়ে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতি থানায় ২০ জন করে আটক করা হলেও আটকের সংখ্যা ১২ হাজার ৬০০ জন হয়। যাদের গ্রেপ্তার করা হচ্ছে, তাদের অনেকেই পরোয়ানাভুক্ত আসামি। এছাড়া বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সদস্য তো আছেই।

সাঁড়াশি অভিযানের বিষয়ে মার্কিন রাষ্ট্রদূতকেও অবিহিত করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা বিশেষ কিছু নয়। কোনো রাজনৈতিক উদ্দেশ্যে এটা করা হচ্ছে না। সন্দেহভাজন জঙ্গি ও পরোয়ানাভুক্ত আসামিদের ধরতেই এ অভিযান চলছে।

বার্নিকাটের সঙ্গে বৈঠকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস একটি বৈশ্বিক হুমকি। এই হুমকি মোকাবিলায় একসঙ্গে কাজ করতে চাই বলে মার্কিন রাষ্ট্রদূতকে জানানো হয়েছে। এছাড়া দূতাবাস এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানোর বিষয়টিও তাকে জানানো হয়েছে।

সাঁড়াশি অভিযানে আটক ও গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের অর্ধেকই নিজেদের নেতাকর্মী বলে দাবি করেছে বিএনপি- এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, যাদের আটক করা হচ্ছে, তারা অপরাধী। এসব অপরাধী বিএনপির সদস্য কি না- তা আমার জানা নেই। কোনো নিরপরাধ ব্যক্তিকে ধরা হয়নি। নির্দিষ্ট অভিযোগ ও সন্দেহের ভিত্তিতেই ধরা হয়েছে। যদি কেউ নিরপরাধ হন, তবে আদালত এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। এছাড়া নিরপরাধ কাউকে গ্রেপ্তার বা আটক না করার জন্য প্রধানমন্ত্রীও নির্দেশ দিয়েছেন।

অর্থসূচক/পিএ/এমই/

এই বিভাগের আরো সংবাদ