চবির সিন্ডিকেট সদস্য হলেন ঢাবির উপাচার্য
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

চবির সিন্ডিকেট সদস্য হলেন ঢাবির উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোয়ন পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আ.আ.ম.স. আরেফিন সিদ্দিকী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) ফরহাদ হোসেন খান জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ২৫ (১) (ডি) ও ২৫ (৩) ধারা অনুযায়ী আগামী ২ বছরের জন্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের মোহাম্মদ আবদুল হামিদ এই মনোয়ন দেন।Arifin Siddique at CU

তিনি আরও জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দীন আহমেদ এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. দেবাশিস পালিতকেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোয়ন দিয়েছেন রাষ্ট্রপতি।

অধ্যাপক ড.আ.আ.ম.স. আরেফিন সিদ্দিকীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত করায় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের মোহাম্মদ আবদুল হামিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। একইসঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে রাষ্ট্রপতি আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিচালনায় ঢাবি উপাচার্যসহ মনোনীত সিন্ডিকেট সদস্যরা নিজেদের সর্বোচ্চ মেধা , প্রজ্ঞা ও অভিজ্ঞতার আলোকে ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন চবি উপাচার্য। একইসঙ্গে এই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক অঙ্গনে মানসম্পন্ন উচ্চ শিক্ষা ও গবেষণার কেন্দ্রে পরিণত করতে তারা কার্যকর ভূমিকা রাখবেন- এমন আশাবাদও ব্যক্ত করেন তিনি।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ