২৯ বছর পর কোপার গ্রুপ পর্ব থেকে বিদায় নিল ব্রাজিল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২৯ বছর পর কোপার গ্রুপ পর্ব থেকে বিদায় নিল ব্রাজিল

ইকুয়েডরের সঙ্গে ড্র দিয়ে শুরু হয়েছে ফেভারিট ব্রাজিরের কোপা আমেরিকা সফর। দ্বিতীয় ম্যাচে হাইতি বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের দিকে কিছুটা অগ্রসর হয় দুঙ্গার শিষ্যরা। তবে আজ সোমবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পেরুর কাছে বিতর্কিত গোলে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে।

জয় পেলে বা ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন এবং হারলে বিদায় এমন সমীকরণ সামনে নিয়েই ম্যাসাচুসেটসের ফক্সবোরোর জিলেট স্টেডিয়ামে নামে ব্রাজিল। সেই লক্ষ্য নিয়ে রক্ষণশীল হয়ে হয়ে খেলেছিল দলটি। তবে শেষ পর্যন্ত ভাগ্যের কাছে হারতে হলো তাদের। আর ব্রালিজের জালে মাত্র একবার বল জড়িয়ে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করলো পেরু।

Brasil

ব্রাজিলের জালে পেরুর গোল।

ম্যাচের ৭৫ মিনিটের মাথায় পেরুর হয়ে গোলটি করেন বাউল রুইডিয়াজ। তবে এই গোল নিয়ে রয়েছে বিতর্ক। জালে বল জড়ানোর পরই হাত দিয়ে গোলের অভিযোগ তুলে ব্রাজিলের গোলরক্ষক। দলের অন্য খেলোয়াড়রাও তার পক্ষে রেফারির দ্বারস্ত হয়। আর রেফারি গোলের সিদ্ধান্ত দেওযার আগেই ছুটে যান সাইড লাইনে। সহকারী রেফারির সঙ্গে আলোচনা করে গোলের সিদ্ধান্ত দেয় দায়িত্বপ্রাপ্ত রেফারি।

তবে টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, এন্ডি পোলোর ক্রস গোললাইন পার হওয়ার আগেই বাউল রুইডিয়াজের ডান হাতে লেগে ব্রাজিলের জালে বল জড়ায়।Brasil2

এর আগে প্রথমার্ধের শেষ দিকে ব্রাজিলের বিপক্ষে একটি পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্তও ‘বিতর্কিত’ হয়েছিল। ডি-বক্সে এদিনসন ফ্লোরেসকে ব্রাজিলের রেনাতো আউগুস্তো পা বাড়িয়ে ফেলে দিলেও তা রেফারির চোখ এগিয়ে যায়।

১৯৮৭ সালের পর এই প্রথমবার কোপা আমেরিকার গ্রুপপর্ব থেকে বাদ পড়লো ব্রাজিল। অন্যদিকে কোপা আমেরিকার গত আসরেও সেমিফাইনাল পর্যন্ত খেলেছিল পেরু। আগামী শনিবার ভোরে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে পেরু।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ