সাঁড়াশি অভিযানের প্রথম দিনে আটক সহস্রাধিক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাঁড়াশি অভিযানের প্রথম দিনে আটক সহস্রাধিক

জঙ্গি ও সন্ত্রাসী দমনে সারাদেশে সাঁড়াশি অভিযানের প্রথম দিনে এক হাজারের বেশি ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার মধ্যরাতে এই অভিযানে আটক হওয়া ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই মাদক ব্যবসায়ী বা বিভিন্ন মামলার আসামি। এছাড়া বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীও রয়েছে।

তবে অভিযানের প্রথম দিনে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের কোনো সদস্য ধরা পড়েছে কি না- তা নিশ্চিত করতে পারেননি পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা। সদর দপ্তরের জনসংযোগ শাখার এক কর্মকর্তা বলেন, এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

দেশের বিভিন্ন জেলায় সন্দেহভাজন উগ্রপন্থীদের আক্রমণে হত্যাকাণ্ড এবং চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু আক্তার খুনের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার সপ্তাহজুড়ে বিশেষ অভিযানের সিদ্ধান্ত নেয় পুলিশ।

সাম্প্রতিক সময়ে ধারাবাহিক হত্যাকাণ্ডের জন্য জঙ্গিদের সন্দেহ করা হচ্ছে। বেশিরভাগ খুনের ঘটনায় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নামে দায় স্বীকার করে বিবৃতি দেওয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অপারেশন) ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, দেশব্যাপী জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সাঁড়াশি অভিযান চলছে। পুলিশ সদর দপ্তর থেকে এ অভিযান তদারকি করা হচ্ছে।

সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে ঢাকাসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে রাস্তায় তল্লাশি চালাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা থেকে ১৭৭ জনকে আটক করা হয়েছে।

আজ শনিবার সকালে অভিযানের প্রথম ২৪ ঘণ্টার বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পুলিশ সদর দপ্তরের ডিআইজি (মিডিয়া) শহিদুর রহমান। তিনি বলেন, এই অভিযান আরও ৬ দিন চলবে। অভিযানে আটক ব্যক্তিদের অপরাধের ধরন ও অপরাধমাত্রা যাচাই করা হচ্ছে। এখনই আটক বা গ্রেপ্তারের পূর্ণাঙ্গ ফলাফল পাওয়া সম্ভব নয়।

শহীদুর রহমান আরও বলেন, ‘অভিযানের প্রথম দিন গতকাল রাত ১টা পর্যন্ত প্রাথমিক অভিযোগের ভিত্তিতে হাজারের বেশি আটক করা হয়েছে। তাদের অপরাধের ধরন যাচাইয়ের পর নির্দোষ ব্যক্তিদের ছেড়ে দেওয়া হবে।

অর্থসূচক/পিএ/এস/বিএন/এমই/

এই বিভাগের আরো সংবাদ