'খালেদা জিয়া হতাশায় ভুগছেন'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘খালেদা জিয়া হতাশায় ভুগছেন’

খালেদা জিয়া নির্বাচনে না এসে হতাশায় ভুগছেন। বর্তমানে জনবিচ্ছিন্ন হয়ে রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলেছে তার দল। তাই রাজনৈতিক শিষ্টাচার ছাড়াই উল্টা-পাল্টা কথা বলছেন তিনি।

আজ শুক্রবার গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার উপর শিষ্টাচারের পরিবর্তে উগ্রতা ভর করেছে। আন্তর্জাতিকভাবে স্বীকৃত নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননার চেষ্টা করছেন তিনি। এর মাধ্যমে নিজের হতাশাকেই প্রকাশ করছেন বিএনপি চেয়ারপার্সন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ- ছবি সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ- ছবি সংগৃহীত

তোফায়েল আহমেদ বলেন, পবিত্র রমজান উপলক্ষে মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং হচ্ছে। চিনির দাম ছাড়া সব পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রয়েছে। অতীতের যেকোনো সময়ের তুলনায় এবার রোজায় ভোগ্যপণ্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে। বর্তমান সরকারের আমলে মানুষের অর্থনৈতিক অবস্থার ব্যাপক পরিবর্তন এসেছে। জীবন মানের উন্নতি হয়েছে।

তিনি বলেন, ভোলার নদী ভাঙ্গন রোধে ৪০০ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। এর কাজ শিগগিরই শুরু হবে। একইসঙ্গে জরুরি ভিত্তিতে ভাঙ্গন বন্ধে ১৩ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। নদীর নব্যতা ফিরিয়ে আনতে আগামীকাল শনিবার থেকে সেখানে ড্রেজিংয়ের কাজ শুরু হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলার প্রধান সমস্যা যোগাযোগ ব্যবস্থা। তাই অচিরেই ভোলা-বরিশাল ব্রিজের কাজ শুরু হবে। ইতোমধ্যে বিদেশি কয়েকটি কোম্পানি এখানে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে। এর মাধ্যমে সহজেই মানুষ সড়ক পথে ভোলা থেকে বরিশাল হয়ে পদ্মা সেতু দিয়ে ঢাকায় যেতে পারবে। এতে এই জনপদের দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে।

তিনি আরও বলেন, ভোলায় পর্যাপ্ত পরিমাণ গ্যাসের মজুত রয়েছে। এখানে গ্যাসভিত্তিক শিল্প কারখানা নির্মাণ করা হবে। বিপুল কর্মসংস্থানের মাধ্যমে বেকারত্ব দূর হবে। এছাড়া জেলার ৭ উপজেলার সব কাঁচা রাস্তা পাকা করার জন্য ৪০০ কোটি টাকার একটি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের অপক্ষোয় রয়েছে।

গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেনের সভাপতিত্ব এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারেফ হোসেন, সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, পৌর মেয়র মনিরুজ্জামান মনির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল্লা নাজু, সম্পাদক আলী নেওয়াজ পলাশ প্রমুখ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ