হতাশা কাটাতে বৃহস্পতিবার মাঠে নামছে ব্রাজিল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হতাশা কাটাতে বৃহস্পতিবার মাঠে নামছে ব্রাজিল

লাতিন আমেরিকা ফুটবলের সবচেয়ে বড় আসর কোপা আমেরিকার শুরুটা ভালো হয়নি ব্রাজিলের। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেই হতাশা কাটাতে আগামীকাল বৃহস্পতিবার হাইতির বিপক্ষে মাঠে নামছে নেইমারবিহীন ব্রাজিল। যুক্তরাষ্ট্রের ওরলান্ডোতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি ইএসপিএন।

আগামীকাল মাঠে নামছে নেইমারহীন ব্রাজিল। ছবি সংগৃহীত

আগামীকাল মাঠে নামছে নেইমারহীন ব্রাজিল। ছবি সংগৃহীত

এবারের কোপায় গ্রুপ ‘বি’তে প্রথম ম্যাচে হাইতির বিপক্ষে ১-০ গোলে জয় পায় পেরু। অন্যদিকে ইকুয়েডরের বিপক্ষে ড্র করে ব্রাজিল। ফলে ১ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে ব্রাজিল ও তৃতীয় স্থানে আছে ইকুয়েডর। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেরু। আর কোনো পয়েন্ট না পাওয়ায়  তলানিতে আছে হাইতি।

অলিম্পিকের জন্য এবার কোপা আমেরিকায় ব্রাজিল দলে রাখা হয়নি তারকা ফুটবলার নেইমারকে। তার অভাব সেলসাওরা টের পেয়েছে প্রথম ম্যাচেই। তাছাড়া যারা খেলছেন তাদের অবস্থাও ভালো নয়। তবুও সেই নড়বড়ে দল নিয়েই আগামীকাল মাঠে নামছে কার্লোস দুঙ্গার ব্রাজিল।

এদিকে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় রয়েছে হাইতি। ব্রাজিলের বিপক্ষে হারলেই তাদের বিদায় ঘণ্টা বেজে যাবে। আর ব্রাজিলের বিপক্ষে ড্র করতে পারলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে আশার আলো জিইয়ে থাকবে।

এর আগে কোপা আমেরিকায় কখনো মুখোমুখি হয়নি ব্রাজিল ও হাইতি। ব্রাজিল কোপাতে এর আগে মোট ১৩টি দলের বিপক্ষে খেলে। তার মধ্যে প্রথম দেখায় ৯টি দলের বিপক্ষে জয় পায় দলটি। আর্জেন্টিনা ও চিলির বিপক্ষে ড্র করে। তবে উরুগুয়ে ও হন্ডুরাসের বিপক্ষে হেরে যায়।

এদিন অপর ম্যাচে একই গ্রুপের ইকুয়েডর ও পেরু মুখোমুখি হবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ