বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, সৌদি আরবে বড় পরিবর্তন এসেছে, তারা এখন বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। তিনি বলেছেন, সৌদি আরবে দক্ষ লোক পাঠানো হবে। এর মধ্যে রয়েছে চিকিৎসক, প্রকৌশলী, নার্সসহ আরও অনেক পেশার মানুষ।

গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি সংগৃহীত

গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি সংগৃহীত

আজ বুধবার গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সাম্প্রতিক সময়ে লন্ডন, বুলগেরিয়া, জাপান ও   সৌদি আরব সফর সম্পর্কে জানাতে এ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় নিজের বক্তব্য দেওয়ার পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শেখ হাসিনা।

এক প্রশ্নের মাধ্যমে সৌদি আরব সফর সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, এবারের সফরে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য সৌদি সরকার আমার কাছে আগ্রহ প্রকাশ করেছে। ইতোমধ্যে আমরা জায়গা দেওয়ার জন্য তাদেরকে প্রস্তাবও দিয়েছি।

সৌদি আরবে নতুন শ্রম বাজার তৈরি প্রসঙ্গে তিনি বলেন, সৌদি শ্রম বাজারে বাংলাদেশের প্রায় ২০ লাখেরও বেশি শ্রমিক কাজ করছেন। কিন্তু আমাদের এবারের পরিকল্পনা সম্পূর্ণ ভিন্ন। সৌদি আরব যদি বাংলাদেশে বিনিয়োগ করে তাহলে দেশের শ্রমিকরা দেশেই কাজ করতে পারবে।

প্রধানমন্ত্রী বলেন, আমি সৌদি বাদশার কাছে আমাদের শ্রমিকদের কাজের নিরাপত্তার প্রস্তাব রেখেছি। পাশাপাশি নারী শ্রমিকরা যেন সেখানে নিরাপদ থাকেন সে ব্যাপারে আমরা আলোচনা করেছি।

তিনি আরও বলেন, এখন থেকে নারী শ্রমিকরা সৌদি গেলে সঙ্গে তাদের পরিবারের লোকজন নিয়ে যেতে পারবে। সেখানে তাদের মোটামুটিভাবে থাকার ব্যবস্থাও করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ