দুপুরে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দুপুরে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী

সৌদি আরবসহ সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গেছে আজ বুধবার দুপুরে গণভবনে এই সংবাদ সম্মেলন হবে।

PM Hasina2

সৌদি আরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম জানান, সৌদি আরবসহ সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হলেও এতে বাংলাদেশে চলমান ঘটনাবলি নিয়েও  প্রশ্নের জবাব দেবে প্রধানমন্ত্রী।

সৌদি আরবে ৫ দিনের সরকারি সফর শেষে  মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা ফেরেন শেখ হাসিনা।  সফরে সৌদি বাদশার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন  তিনি।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে শেখ হাসিনার এবারের সৌদি আরব সফরকে যুগান্তকারী বলে উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়িছে,  সৌদির বিমানবন্দরে ক্রাউন প্রিন্সের অভ্যর্থনা, গার্ড অব অনার, লাল গালিচা সংবর্ধনা এবং নৈশভোজে যে সন্মান এবার প্রধানমন্ত্রীকে দেখানো হয়েছে তা আগে কখনও হয়নি। এছাড়া যেভাবে বাদশাহর তত্ত্বাবধানে দ্বি-পক্ষীয় এ সফর হয়েছে তাও গত তিন দশকে হয়নি।

প্রসঙ্গত, সৌদি আরবের আগে গত মাসে দ্বিপক্ষীয় সফরে বুলগেরিয়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পথে দুদিন লন্ডনেও ছিলেন তিনি। এরপর জাপানে জি-৭ আউটরিচ বৈঠকে যোগ দিতে টোকিও গিয়েছিলেন শেখ হাসিনা।

টি

এই বিভাগের আরো সংবাদ