মোবাইল ফোন ব্যবহার করেন না খালেদা জিয়া!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মোবাইল ফোন ব্যবহার করেন না খালেদা জিয়া!

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিজের নামে কোনো সিম নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রোববার ডাক ও টেলিযোগাযোগ বিভাগে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন বিষয়ে অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান তিনি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি সংগৃহীত

প্রতিমন্ত্রী বলেন, উনি এখনও বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন করেননি। উনার নামে না করলে সেটি ইতোমধ্যে ডিঅ্যাকটিভেটেড হয়ে গেছে। সেক্ষেত্রে হয়ত উনি অন্যের মোবাইল ফোন ব্যবহার করে যোগাযোগ করেন।

সিম নিবন্ধনে ক্ষেত্রে সবার জন্য একই নিয়ম প্রযোজ্য উল্লেখ করে তারানা হালিম বলেন, আমরা আশা করেছিলাম, একটি রাজনৈতিক দলের চেয়ারপার্সন হিসেবে খালেদা জিয়া বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করে একজন সচেতন নাগরিকের ভূমিকা পালন করবেন। খালেদা জিয়া সিম নিবন্ধন না করায় আমরা হতাশ হয়েছি। তবে তিনি চাইলে এখনও নিয়ম মেনে সিম নিবন্ধন করিয়ে নিতে পারেন।

অন্যদিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন কোনো মোবাইল ফোন ব্যবহার করেন না। তাই তার সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের কোনো প্রশ্নই আসে না।

তারানা হালিম জানিয়েছেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের শীর্ষ পদে থাকা ব্যক্তিরা বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন করেছেন। আমি নিজেও গ্রামীণ ফোনের একটি কাস্টমার কেয়ার সেন্টারে গিয়ে লাইনে দাঁড়িয়ে সিম নিবন্ধন করেছি।

গ্রাহকের হাতে থাকা প্রায় ১৩ কোটি ২০ লাখ সিমের মধ্যে ৩১ মে রাত ১২টা পর্যন্ত ১১ কোটি ২১ লাখ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়েছে।

আর বেঁধে দেওয়া সময় শেষ হওয়ার পর অপারেটরদের দেওয়া সুযোগে ৪ ‍জুন পর্যন্ত নিবন্ধিত হয়েছে আরও ৩৮ লাখ সিম।

এ হিসাবে মোট ১১ কোটি ৬০ লাখের মত সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়েছে বলে প্রতিমন্ত্রী জানান।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সফিক/টি

 

এই বিভাগের আরো সংবাদ