উভয় বাজারে কমেছে সূচক ও লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উভয় বাজারে কমেছে সূচক ও লেনদেন

DSE

পুঁজিবাজারে সূচকের পতন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ লেনদেনও আগের দিনের তুলনায় কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩০৭ কোটি টাকা। যা আগের দিনের থেকে কমেছে ১৮৫ কোটি টাকা। এবং ডিএসইতে মূল্য সূচক কমেছে ২০ পয়েন্ট।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসইতে ৩০৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর আগের দিন লেনদেন হয়েছিল ৪৯৩ কোটি ৫২ লাখ টাকা। আগের দিনের চেয়ে আজ ১৮৫ লাখ ৬৫ হাজার টাকার লেনদেন কমেছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪২৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৪৭ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬১২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

অর্থসূচক/এমআরবি

এই বিভাগের আরো সংবাদ