সংসদ সদস্য মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সংসদ সদস্য মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের মামলা

বাঁশখালীতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন। আজ শুক্রবার দুপুরে বাঁশখালী থানায় মামলাটি করেন নির্যাতনের শিকার উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম।

মামলার নথিপত্র থেকে জানা গেছে, এই মামলায় আরও দুজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৮ জনকে আসামি করা হয়েছে। নাম উল্লেখ করা দুজন হলো- সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) ও বাহারছড়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ‍তাজুল ইসলাম এবং ওলামা লীগ সভাপতি মাওলানা আকতার হোসাইন।

Mustafizur Rahman

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

জাহিদুল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন থেকে মৌখিকভাবে এবং বিকেল ৫টার পর লিখিতভাবে মামলা করার অনুমতি পাওয়া গেছে। ওই অনুমতিপত্রের অনুলিপি আজ সকালে বাঁশখালী থানায় পৌঁছেছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এ.কে.এম. হাফিজ আক্তার জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম বাদি হয়ে তিনজনের নাম উল্লেখ করে ও ৭-৮ জনকে অজ্ঞাত আসামি মামলা দায়ের করেছেন। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৫৩/৩৪৩/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে পছন্দ মতো প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও এজেন্ট নিয়োগ না দেওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে বাঁশখালী উপজেলা নির্বাচন অফিসে শারীরিকভাবে লাঞ্ছিত করেন মোস্তাফিজুর রহমান ও তার অনুসারীরা।

বাঁশখালীতে নির্বাচন কর্মকর্তাকে মারধরের পর গত ১ জুন বিকেলে মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন ইসি সচিব মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেছিলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে মারধরের অভিযোগে মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হবে। এ ঘটনার পর সুষ্ঠু ও নির্বিঘ্ন নির্বাচনের পরিবেশ বিনষ্ট হওয়ার কারণে নির্বাচন কমিশন বাঁশখালী উপজেলার সব ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন স্থগিত করেছে।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ