পর্তুগালের বিপক্ষে ইংল্যান্ডের ঘাম ঝরানো জয়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পর্তুগালের বিপক্ষে ইংল্যান্ডের ঘাম ঝরানো জয়

ইউরোর প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ঘাম ঝারানো জয় পেয়েছে ইংল্যান্ড।  এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগালকে ১-০ গোলে হারিয়েছে রয় হজসনের দল। দলের হয়ে কাঙ্খিত গোলটি করেন ক্রিস স্মালিং।

সাদা জার্সি পরহিত ক্রিস স্মালিংয়ের একমাত্র গোলে জয় পায় ইংল্যান্ড। ছবি: বিবিসি

সাদা জার্সি পরহিত ক্রিস স্মালিংয়ের একমাত্র গোলে জয় পায় ইংল্যান্ড। ছবি: বিবিসি

গতকাল বৃহস্পতিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ড-পর্তুগালের লড়াইটা ছিল বেশ দেখার মতো। ম্যাচের শুরুর দিকে পাল্টা আক্রমণে ব্যস্ত ছিল দুই দল। তবে দুর্ভাগ্যবশত ম্যাচের ৩৫ মিনিটে স্বাগতিক দলের খেলোয়াড় হ্যারি কেনকে বাজেভাবে ট্যাকল করে পর্তুগালের ডিফেন্ডার ব্রুনো আলভেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় তাতে ভাটা পড়ে।

এ ম্যাচে পর্তুগাল দলে ছিলেন না সমসাময়িক ফুটবল বিশ্বের মহারথি ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই ১০ জনের দলে পরিণত হওয়ার পর রক্ষণাত্মক খেলা খেলতে বাধ্য হয় পর্তুগাল। এরপর নানা কৌশলে ম্যাচের দীর্ঘসময় ধরে ইংলিশদের একের পর এক আক্রমণ রুখে দেয় সফরকারীরা। কিন্তু শেষ পর্যন্ত তা আর পারেননি। ম্যাচের প্রায় একেবারে শেষ প্রান্তে (৮৬ মিনিট) রহিম স্টার্লিংয়ের বানিয়ে দেওয়া বল দুর্দান্ত এক হেডে পর্তুগালের জালে জড়ান ক্রিস স্মালিং।

শেষ পর্যন্ত ইংলিশ ডিফেন্ডারের এই গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। এর সুবাদে পর্তুগালের বিপক্ষে ঘাম ঝরানো জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ