কর ফাঁকি নিয়ে কিছুই ‘জানি না’: মেসি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কর ফাঁকি নিয়ে কিছুই ‘জানি না’: মেসি

বার্সালোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি বলেছেন, স্পেনে কর ফাঁকির সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

আদালতে ঢোকার পথে মেসি ও তার বাবা। ছবি: এবিসি নিউজ

আদালতে ঢোকার পথে মেসি ও তার বাবা। ছবি: এবিসি নিউজ

কর ফাঁকির মামলায় নিজেকে নির্দোষ প্রমাণ করতে আজ বৃহস্পতিবার স্পেনের একটি আদালতে হাজির হয়ে লিওনেল মেসি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি শুধু ফুটবল খেলি। এছাড়া আর কিছুই জানি না।

স্পেনের কর বিভাগের অভিযোগ, ২০০৭ ও ২০০৯ সালের মাঝামাঝি সময়ে লিওনেল মেসি ও তার বাবা হোর্হে মেসি ৪৬ লাখ ডলার কর ফাঁকি দিয়েছেন।

কর্তৃপক্ষের দাবি, উরুগুয়ে ও  বেলিজের কিছু নামকাওয়াস্তে প্রতিষ্ঠানকে ব্যবহার করে মেসির ছবি স্বত্ব বিক্রির মাধ্যমে এ কর ফাঁকি দেওয়া হয়েছে।

মেসির কর ফাঁকির মামলার শুনানি শুরু হয় গত মঙ্গলবার। তবে তার আদালতে হাজির হওয়ার নির্ধারিত দিন ছিল আজ বৃহস্পতিবার। কালো শুট ও টাই পরে আজ আদালতে হাজির হন মেসি। এরপর বাবার সঙ্গে বিচারকের সামনে বসে থেকে প্রায় ৪ ঘণ্টা ধরে কর ফাঁকি নিয়ে নান ধরনের তথ্য শুনেন।

বাবার সঙ্গে বিচারকের সামনে বসে মেসি। ছবি সংগৃহীত

বাবার সঙ্গে বিচারকের সামনে বসে মেসি। ছবি সংগৃহীত

পরে ২৮ বছর বয়সী মেসি বিচারককে বলেন, কোনো কিছু না দেখেই যেকোনো ডকুমেন্টে সই করেন তিনি। কারণ, তিনি বাবাকে প্রচণ্ড বিশ্বাস করেন। আর্থিক বিষয়াদি দেখাশোনা করেন তার  উপদেষ্টারা। কর ফাঁকি নিয়ে সৃষ্ট ঝামেলা সম্পর্কে তারাই ভালো বলতে পারবেন।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার বলেন, আমি কেবল ফুটবল খেলা নিয়েই চিন্তা করি।

এদিকে মেসির বাবা হোর্হে মেসিও  এ অভিযোগ অস্বীকার করেছেন।

অন্যদিকে, অভিযোগের শুরু থেকেই মেসি ও বাবা হোর্হে মেসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক জরিমানা ও কারাদণ্ডের দাবি জানিয়ে আসছে স্পেনের কর বিভাগ।

বাবা ও ছেলে আজ একসঙ্গে আদালতে হাজির হলেও মামলার চূড়ান্ত রায় ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহে এর রায় ঘোষণা করা হতে পারে।

এ অভিযোগে এর আগেও আদালতে হাজিরা দেন মেসি ও তার বাবা। ওই সময় মেসির আইনজীবীরা জানান, এমএলটেন জীবনের একটি মুহূর্তও চুক্তি কিংবা আয় সংক্রান্ত বিষয় নিয়ে ব্যয় করেননি। তিনি কর ফাঁকির বিষয়ে অবহিত নন। আর্থিক বিষয়াদি দেখাশোনা করেন তার বাবা।এবারও একই উদ্ধৃতি দিয়েছেন তারা।

প্রসঙ্গত, লিওনেল মেসি বর্তমান বিশ্বে সবচেয়ে ধনী অ্যাথলেটদের একজন।

এই বিভাগের আরো সংবাদ