ইসলামী ব্যাংকের ২০% নগদ লভ্যাংশ অনুমোদন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইসলামী ব্যাংকের ২০% নগদ লভ্যাংশ অনুমোদন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০১৫ সালে ২০% নগদ লভ্যাংশ অনুমোদন করেছে। আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৩তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার এবং অন্যান্যরা। ছবি সংগৃহীত

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৩তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার এবং দেশি-বিদেশি ডাইরেক্টর ও শেয়ারহোল্ডারগণ। ছবি সংগৃহীত

সভায় ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নীরিক্ষীত আর্থিক প্রতিবেদন, লাভ-লোকসানের হিসাব এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন অনুমোদন করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভায় সভাপতিত্ব করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান এবং শরী’আহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীনসহ দেশি-বিদেশি ডাইরেক্টর ও শেয়ারহোল্ডারগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় আইডিবি’র প্রতিনিধি ড. আরেফ সুলেমান ডাইরেক্টর হিসেবে পুনঃনির্বাচিত ও এএনএম সাঈদুল হক খান ডাইরেক্টর নির্বাচিত হন। এছাড়া প্রফেসর ড. কাজী শহীদুল আলম, মেজর জেনারেল (অব:) ইঞ্জিনিয়ার আবদুল মতিন ও মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ শেয়ারহোল্ডার ডাইরেক্টর এবং এম আযীযুল হক, অধ্যাপক সৈয়দ আহ্সানুল আলম, হেলাল আহমেদ চৌধুরী, সামীম মোহাম্মদ আফজাল, মো. আবদুল মাবুদ, পিপিএম, মোহাম্মদ হুমায়ুন কবির, এফসিএ, বোরহান উদ্দিন আহমেদ ও ড. মো. জিল্লুর রহমান ইনডিপেন্ডেন্ট ডাইরেক্টর হিসেবে নিয়োগ অনুমোদিত হয়।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক এ দেশের কোটি গ্রাহকের আস্থা ও ভালোবাসার ব্যাংক হিসেবে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য, রপ্তানি-আমদানি, এসএমই, তথ্যপ্রযুক্তি, কৃষি, পল্লী বিনিয়োগ, অবকাঠামো, আবাসন, পরিবহন, কর্মসংস্থান, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন খাতে অর্থায়ন এবং ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। বাংলাদেশের অর্থনীতির অন্যতম দুটি ভিত্তি- তৈরি পোশাক ও রেমিট্যান্স খাতে এ ব্যাংকের অবদান সর্বোচ্চ।

তিনি বলেন, ব্যাংকের সার্বিক অর্জনের স্বীকৃতি স্বরূপ সম্প্রতি ‘সিঙ্গাপুরভিত্তিক দ্য এশিয়ান ব্যাংকার’ এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যাংকগুলোর মধ্যে ইসলামী ব্যাংককে ‘বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ’ অ্যাওয়ার্ড প্রদান করে। এছাড়া ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টরকে এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করে। এ ব্যাংকের সফলতার জন্য বাংলাদেশ সরকার, বাংলাদেশ ব্যাংক, সকল রেগুলেটরি কর্তৃপক্ষ, শেয়ারহোল্ডার, কোটি গ্রাহক ও দেশবাসীর প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ