উভয় বাজারে বেড়েছে সূচক ও লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

উভয় বাজারে বেড়েছে সূচক ও লেনদেন

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ লেনদেনও আগের দিনের তুলনায় বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন প্রায় ৫০০ কোটি টাকা ছুঁই ছুঁই।

বাজার বিশ্লেষণে দেখা যায়,  বৃহস্পতিবার ডিএসইতে ৪৯৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় প্রায় ১৩৫ কোটি ৪৪  লাখ টাকা বা ৩৮ শতাংশ বেশি লেনদেন। গতকাল এ বাজারে লেনদেন হয়েছিল  ৩৫৮ কোটি ৭ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৪৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৯৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৬১ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৯৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৭২টির  এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ