প্রথম ঘণ্টায় ডিএসইতে ৪৭% কোম্পানির দর বেড়েছে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রথম ঘণ্টায় ডিএসইতে ৪৭% কোম্পানির দর বেড়েছে

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া ৪৬ দশমিক ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। এদিন বেলা  সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে  ১৩৪ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৭টি কোম্পানির। আর দর কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪২৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫২ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। সিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৫৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ