৩ দিন পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে বাস চলাচল শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

৩ দিন পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে বাস চলাচল শুরু

পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জের ধরে টানা ৩ দিন বন্ধ থাকার পর আজ বুধবার থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে।

সকাল থেকে নিয়মিত বিরতিতে ওই রুটে বাস চলাচল করছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল আজিম।

তিনি জানান, গতকাল মঙ্গলবার রাতে খাগড়াছড়ি ও চট্টগ্রাম বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সঙ্গে ধর্মঘটে যাওয়া তিন সংগঠনের নেতাদের সমঝোতা বৈঠক হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার সকাল থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে।

গতকালের ওই বৈঠকে খাগড়াছড়ি বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল আজিম, সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম, হাটহাজারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হারুন, নাজিরহাট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৬ মে গাড়ির সিরিয়াল নেওয়া ও টিকিট কাটাকে কেন্দ্র করে খাগড়াছড়ি ও নাজিরহাট পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর জের ধরে নাজিরহাট পরিবহন শ্রমিকরা খাগড়াছড়ি পরিবহন শ্রমিকদের উপর হামলা চালায়। এ ঘটনায় গত রোববার থেকে দুটি সংগঠনের শ্রমিকরা ওই সড়কে সব ধরনের যাত্রীবাহী যানবাহন বন্ধ করে দেয়। আকস্মিকভাবে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

অর্থসূচক/সুমন/এমই/

এই বিভাগের আরো সংবাদ