কর ফাঁকি মামলায় ফের আদালতে উঠছেন মেসি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কর ফাঁকি মামলায় ফের আদালতে উঠছেন মেসি

বার্সালোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির কর ফাঁকির মামলার শুনানি আবার শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার শুনানিতে অংশ নিতে স্পেনের একটি আদালতে হাজির হবেন তিনি।

লিওনেল মেসি। ছবি সংগৃহীত

লিওনেল মেসি। ছবি সংগৃহীত

আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

স্পেনের কর বিভাগের অভিযোগ, ২০০৭-২০০৯ সাল পর্যন্ত স্পেনে বিশাল পরিমাণ কর ফাঁকি দিয়েছেন মেসি। এর পরিমাণ প্রায় ৪৫ লাখ ডলার। এতে জড়িত খুদে জাদুকরের এজেন্টের ভূমিকা পালন করা বাবা হোর্হে মেসিও।

কর্তৃপক্ষের দাবি, উরুগুয়ে ও  বেলিজের কিছু নামকাওয়াস্তে প্রতিষ্ঠানকে ব্যবহার করে মেসির ছবি স্বত্ব বিক্রির মাধ্যমে এ কর ফাঁকি দেওয়া হয়েছে। এ অভিযোগে এর আগে আদালতে হাজিরাও দেন মেসি ও তার বাবা। তবে ওই সময় মেসি এ অভিযোগ থেকে সাময়িক অব্যাহতি পান।

অভিযোগের শুরু থেকেই মেসি ও বাবা হোর্হে মেসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক জরিমানা ও কারাদণ্ডের দাবি জানিয়ে আসছে স্পেনের কর বিভাগ। তবে কর ফাঁকির অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন তারা।

স্পেনের আদালতে নতুন করে শুরু হওয়া শুনানি চলবে তিন দিন। এর শেষ দিন আগামী বৃহস্পতিবার আদালতে হাজির হবেন মেসি। কর ফাঁকিতে মেসির অভিযুক্ত হওয়া না হওয়া এখন নির্ভর করছে সেই শুনানির ওপর।

এর আগেই একই অভিযোগের পরিপ্রেক্ষিতে মেসির আইনজীবীরা জানান, এমএলটেন জীবনের একটি মুহূর্তও চুক্তি কিংবা আয় সংক্রান্ত বিষয় নিয়ে ব্যয় করেননি। তিনি কর ফাঁকির বিষয়ে অবহিত নন। আর্থিক বিষয়াদি দেখাশোনা করেন তার বাবা।

প্রসঙ্গত, পাঁচবারের ফিফা ব্যালন ডিঅরজয়ী লিওনেল মেসি বর্তমান বিশ্বে সবচেয়ে ধনী অ্যাথলেটদের একজন।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ