স্বর্ণ চোরাচালান মামলায় যাবজ্জীবন কারাদণ্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

স্বর্ণ চোরাচালান মামলায় যাবজ্জীবন কারাদণ্ড

স্বর্ণ চোরাচালান মামলায় আবদুল্লাহ আল আমিন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। স্বর্ণ চোরাচালানে দায়ের করা মামলাগুলোর মধ্যে চট্টগ্রামে এটি দ্বিতীয় রায় বলে জানান বিচারক।

আজ দুপুরে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল সেশন জজ মো. শাহ নূর এর আদালতে এই রায় দেওয়া হয়। দণ্ডিত আসামি আবদুল্লাহ আল আমিনকে যাবজ্জীবন এবং একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

তিন কোটি টাকা দামের প্রায় সাত কেজি স্বর্ণ চোরাচালানের মাধ্যমে দেশে আনার অপরাধে আবদুল্লাহ আল আমিনের বিরুদ্ধে কাস্টমসের সহকারি রাজস্ব কর্মকর্তা ইমাম হোসেন বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলা তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ জানুয়ারি আবদুল্লাহ আল ‍আমিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। একই বছরের ১৩ এপ্রিল আসামির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ২৫ (২) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষে মোট ৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী জানান, ২০১৪ সালের ২১ সেপ্টেম্বর দুবাই থেকে আসার সময় আবদুল্লাহ আল আমীনের ৫৮টি স্বর্ণের বার পাওয়া যায়। এসময় আবদুল্লাহ আল আমিনের পাসপোর্ট জব্দ করে তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ