আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন সদ্য সমাপ্ত ভিভো ইন্ডিয়ান ক্রিকেট লিগের (আইপিএল) বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। ভারতীয় লিগে প্রথমবারের মতো অংশ নিয়েই শিরোপায় চুমু এঁকেছেন তিনি। এবারের চ্যাম্পিয়ন তার দল। দলকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই কাটার মাস্টার।

Mustafizur Rahman

আইপিএলে মুস্তাফিজুর রহমান।

১৬ ম্যাচে ৬১ ওভার বল করেছেন মুস্তাফিজ, দিয়েছেন মাত্র ৪২১ রান। ওভার প্রতি মাত্র ৬ দশমিক ৯০ করে রান দিয়েছেন তিনি। কমপক্ষে ২০ ওভার বল করেছেন এমন বোলারদের মধ্যে সবচেয়ে কিপটে ছিলেন এই বামহাতি ফাস্ট বোলার।

এমন দুষ্প্রাপ্য পরিসংখ্যানের কারণে একটা পুরস্কার প্রাপ্য ছিল মুস্তাফিজের। গতকাল রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে ডাকও পড়েছে তার। আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে পুরস্কার পেয়েছেন এই বাংলাদেশি।

আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবের বছরেই বিস্ময় বালকে পরিণত হয়েছেন মুস্তাফিজুর রহমান। প্রথমবার আইপিএলে গিয়েও নিজের প্রতিভা ও সামর্থ্যের ঝলক দেখিয়েছেন তিনি। স্লোয়ায় ও কাটার মিশ্রিত জাদুকরী বোলিং দিয়ে আইপিএল মাতিয়েছেন এই বামহাতি ফাস্ট বোলার। প্রয়োজনে ইয়র্কারের ব্যবহার করে পরিণত ক্রিকেট মস্তিষ্কের প্রমাণ দিয়েছেন দ্য ফিজ।

মাঠের পরিসংখ্যানের মতোই উদীয়মান খেলোয়াড় হিসেবে আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটের ভোটাভুটিতেও অনেক এগিয়ে ছিলেন হায়দ্রাবাদের ফিজ। এই তালিকায় মুস্তাফিজের পক্ষে এসেছে ৮৩ দশমিক ২ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী যে তার চেয়ে অনেক বেশি দূরত্বে অবস্থান করছেন, তাতে কোনো সন্দেহ নেয়। সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন বেঙ্গালুরুর লোকেশ রাহুল; তার ঝুলিতে জমা পড়েছে মাত্র ৬ দশমিক ৫ শতাংশ ভোট। অন্যদিকে মাত্র ৩ দশমিক ৭ শতাংশ ভোট পেয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রুনাল পান্ডিয়া।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ