ফাইনালে মুস্তাফিজকে খুব প্রয়োজন: গাঙ্গুলি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফাইনালে মুস্তাফিজকে খুব প্রয়োজন: গাঙ্গুলি

চলতি আইপিএল আসরে সবচেয়ে বিধ্বংসী ব্যাটিং লাইনআপ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেই বেঙ্গালুরুর বিপক্ষে আগামীকাল রোববার ফাইনাল খেলতে নামবে সানরাইজার্স হায়দ্রাবাদ। সেই ঐতিহাসিক ম্যাচে বাংলাদেশের পেস বিস্ময় মুস্তাফিজুর রহমানকে হায়দ্রাবাদের খুব প্রয়োজন বলে মন্তব্য করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি।

মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদকে এ পর্যন্ত আসতে দারুণ অবদান রেখেছেন মুস্তাফিজুর রহমান। ১৫ ম্যাচে ৫৭ ওভার বল করে ওভার প্রতি ৬.৭৩ রান দিয়ে ১৬ উইকেট নিয়ে প্রায় প্রতি ম্যাচেই ব্যবধান গড়ে দিয়েছেন এই স্লোয়ার-কাটার মাস্টার। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে গতকাল শুক্রবার বাঁচা-মরার ম্যাচে গুজরাট লায়ন্সের বিপক্ষে খেলতে পারেননি তিনি।

এদিন অধিনায়ক ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ে ফাইনালে উঠলেও মুস্তাফিজের অভাব বেশ ভালোভাবেই টের পেয়েছে হায়দ্রাবাদ। বিকল্প হিসেবে দলে ভিড়া ট্রেন্ট বোল্ট মুস্তাফিজের অভাব পূরণে পুরোপুরি ব্যর্থ হয়েছেন। ৪ ওভার বল করে ১ উইকেট নিয়ে রান দিয়েছেন ৩৯।

এবারের আইপিএলে ডেথ ওভারে সবচেয়ে কার্যকরী বোলার হিসেবে সবার উপরে রয়েছেন মুস্তাফিজুর রহমান। সেখানে গতকাল ডেথ ওভারে ২ ওভার বল করে ২৫ রান দিয়েছেন বোল্ট। অনেকের ধারণা, ওই ম্যাচে মুস্তাফিজ থাকলে ডেথের সেই ২ ওভারে রান হতো ২০ এর কম।

তাই ফাইনালে বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্সদের নিয়ে গড়া বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপের বিপক্ষে মুস্তাফিজকে খুব প্রয়োজন বলে মনে করেন গাঙ্গুলি।

আজ শনিবার ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ফাইনালে কে জিতবে বলা যাবে না। তবে বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ খুবই বিধ্বংসী। তাদের যেকেউ দাঁড়িয়ে গেলে ম্যাচ জেতা হায়দ্রাবাদের জন্য কঠিন হয়ে পড়বে। এজন্য ফাইনালে হায়দ্রাবাদ দলে মুস্তাফিজের অন্তর্ভুক্ত হওয়া খুব প্রয়োজন। ও তাদের বোলিং আক্রমণের কর্ণধার।

সৌরভ গাঙ্গুলির আশা, চোট কাটিয়ে ফাইনালে খেলবে মুস্তাফিজ। তিনি বলেন, যতটুকু জেনেছি তার ইনজুরি গুরুতর নয়। আশা করি, ও ফাইনালে খেলবে। আর খেললে তা হবে হায়দ্রাবাদের জন্য বড় স্বস্তির বিষয়।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ