মুক্তিযোদ্ধা কোটায় প্রাথমিকে ৩৪৪০ শিক্ষক নেবে সরকার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মুক্তিযোদ্ধা কোটায় প্রাথমিকে ৩৪৪০ শিক্ষক নেবে সরকার

‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির’ জন্য ৩৪৪০ পদে নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সহকারী শিক্ষকের এ শূন্য পদগুলোতে শুধু মুক্তিযোদ্ধা কোটাপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।Primary Education2

২০১৬ সালের ৩০ জুনের মধ্যে ১৮ থেকে ৩২ বছরের প্রার্থীরা এবং মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিবন্ধী ছেলে-মেয়ের ক্ষেত্রেও সর্বোচ্চ ৩২ বছরের প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

পুরুষ: যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমান পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফল থাকতে হবে।

নারী: উচ্চ মাধ্যমিক বা সমমান অথবা স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বেতন:

প্রশিক্ষণবিহীন অবস্থায় নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৭০০ টাকা থেকে ২৩ হাজার ৪৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। তবে প্রশিক্ষণপ্রাপ্তির পর ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা www.dpe.teletalk.com.bd এবং www.dpe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণের পর ইউজার আইডি-প্রাপ্ত হলে মোবাইলে মেসেজের মাধ্যমে ১৬৬ টাকা ৫০ পয়সা আবেদন ফি দিতে হবে। আগামী ৩০ মে থেকে ৩০ জুনের মধ্যে আবেদন করা যাবে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ