হতাশাই শেষ কথা নয়, রজনীর পর হবে নতুন সূর্যোদয় : ফখরুল

foKhrul
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

foKhrulরাজনীতিতে হতাশাই শেষ কথা নয়, প্রতিনিয়ত রজনীর পর হবে নতুন সূর্যোদয়। রাজনীতি সম্পর্কে এমনই মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবে রুক্কু শাহ ক্রিয়েটিভ পাবলিশার্স আয়োজিত ‘বাংলাদেশি জাতীয়তাবাদ তারেক রহমান’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি একথা বলেন। গ্রন্থটি রচনা করেছেন আখতার মাহমুদ।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনকে ঘিরে আন্দোলনে বিএনপির জয় আর আওয়ামী লীগের পরাজয় হয়েছে। তাই তারা এখন জনবিচ্ছিন হয়ে পড়েছে।

আওয়ামী সরকারের অধীনে কখনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, আ’লীগ নির্বাচনে কারচুপি আর প্রভাব খাটিয়েছে তার প্রমাণ ৫ জানুয়ারির তামাশার নির্বাচন। যা বিশ্ববাসী প্রত্যাখ্যান করেছে।

বাংলাদেশের অস্তিত্ব আজ হুমকির মুখে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, জাতীয়তাবাদী চেতনাকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্র চলছে। সারাদেশে বিচার বহির্ভূত বিএনপির নেতা-কর্মীদের হত্যা ও গুম করা হচ্ছে।

আওয়ামী লীগের শাসনামলে বিরোধীদলের যতো নেতা-কর্মী হত্যা ও গুম করা হয়েছে তার জবাব এই সরকারকেই দিতে হবে বলে হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।

গণমাধ্যম প্রসঙ্গে তিনি বলেন, যারা সত্য ঘটনা তুলে ধরছে সরকার সেসব গণমাধ্যম বন্ধ করে দিচ্ছে। ৫ জানুয়ারি নিয়ে গণমাধ্যমে এখন কথা হচ্ছে না, এখন কথা হচ্ছে আওয়ামী সরকারের আমলনামা ও দোষ নিয়ে, আর বিএনপির আমলে কোথায় কোন ভুল হয়েছে তা নিয়ে। এটা আওয়ামী সরকারের ষড়যন্ত্রেরই অংশ বিশেষ।

এ সময় গ্রন্থটির মোড়ক উন্মোচণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশিষ্ট রাষ্ট্র বিজ্ঞানী প্রফেসর এমাজউদ্দিন আহমেদ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার সভাপতিত্বে গ্রন্থের প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. জেড এম জাহিদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল হেসেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব চাষী নজরুল ইসলাম প্রমুখ।

জেইউ/কেএফ